চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘণ্টা পর উদ্ধার

টেকনাফ সংবাদদাতা

২ মে, ২০২৪ | ১১:০৪ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে অপহরণের শিকার একই পরিবারের তিন জনকে স্থানীয় জনতা পাহাড় থেকে উদ্ধার করেছে। বৃহস্পতিবার (২ মে) বেলা ১২টার দিকে উপজেলার হ্নীলার পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, প্রতিদিনের মতো হ্নীলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মোছনী গ্রামের বাসিন্দা নীর আহমেদ (৬০), হাবিবুর রহমান (৫৫) ও তার ছেলে নুর ফয়েজ (১৩) নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমে পাহাড়ের পাদদেশে ধানক্ষেতে পাহারা দিচ্ছিলেন। এ সময় ভোর রাত ৩টার দিকে একদল দুর্বৃত্ত তাদের অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করে। পরে স্থানীয় লোকজন পাহাড়ে দল বেঁধে খুঁজতে গেলে তাদের ছেড়ে দেয় অপহরণকারীরা। একই দিন অপহরণের শিকার হয়েছিলেন তারা।

উল্লেখ্য, অপহৃত হাবিবুর রহমান গত ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি।

এদিকে, অপহরণের ঘটনায় মোছনী এলাকার জনগণ বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা মোছনী রোহিঙ্গা ক্যাম্পের চলাচলের রাস্তায় বিক্ষোভ করেন। স্থানীয়রা অপহৃতদের মুক্তির ব্যবস্থা করতে প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর কাছে জোর দাবি জানিয়ে পাহাড়ে উদ্ধারে তৎপরতা চালান। এরপর অপহরণকারীরা ওই তিন জনকে ছেড়ে দেয়।

টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, স্থানীয়দের সহায়তায় অপহৃতদের উদ্ধার করা হয়েছে। তারা সবাই সুস্থ আছেন।

পূর্বকোণ/হাশেম/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট