চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

সর্বশেষ:

মে দিবসে কক্সবাজারে শ্রমিক-মালিক ঐক্যের বার্তা

কক্সবাজার সংবাদদাতা

১ মে, ২০২৪ | ৮:৩২ অপরাহ্ণ

‘শ্রমিক-মালিক গড়বো দেশ; স্মার্ট হবে বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে জাঁকজমকপূর্ণভাবে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত হয়েছে।

 

বুধবার (১ মে) সকালে জেলা প্রশাসক মো. শাহীন ইমরানের সভাপতিত্বে বিশাল র‍্যালি অনুষ্ঠিত হয়।

 

র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে এসে সমাবেশে পরিণত হয়। পরবর্তীতে সেখানে অনুষ্ঠিত হয় মে দিবসের আলোচনা সভা।

 

আলোচনা সভায় স্থানীয় সরকার উপ-পরিচালক এস.এম ফেরদৌস ইসলাম, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল মারুফ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট যারীন তাসনিম তাসিন, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, জাতীয় শ্রমিক লীগ কক্সবাজার জেলা সভাপতি শফিকুল ইসলাম কালু ও সাধারণ সম্পাদক শফিউল্লাহ আনসারীসহ বিভিন্ন পেশা-শ্রমজীবী মানুষ উপস্থিত ছিলেন।

 

বক্তারা তাদের বক্তব্যে শ্রমিক শ্রেণির অধিকার আদায়ের সংগ্রামের ইতিহাস, তাদের অবদান এবং বর্তমান সময়ে তাদের সমস্যা সমাধানের উপর গুরুত্বারোপ করেন। তারা শ্রমিক-মালিক ঐক্যের মাধ্যমে দেশের উন্নয়নে শ্রমিকদের ভূমিকার উপরও আলোকপাত করেন। সভা শেষে শ্রমিকদের মধ্যে খাবার বিতরণ করা হয়। এই উপলক্ষে জেলা প্রশাসন শ্রমিকদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রতিশ্রুতি দেয়।

 

পূর্বকোণ/এরফান/জেইউ/আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট