চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

চকরিয়ায় জেলের ছদ্মবেশে অভিযান, ৩৭ কোটি ৫০ লাখ টাকার ইয়াবা উদ্ধার

চকরিয়া প্রতিনিধি

২৯ এপ্রিল, ২০২৪ | ৮:১০ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় জেলের ছদ্মবেশে নৌপথে অভিযান চালিয়ে ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৩৭ কোটি ৫০ লাখ টাকা। তবে এসময় মাদক পাচারকারী চক্রের নেতা নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে গেছে।

 

চকরিয়ার ইতিহাসে এটি সর্বোচ্চ বড় ইয়াবার চালান জব্দের ঘটনা। রবিবার (২৮ এপ্রিল) রাত ১০টা থেকে সোমবার (২৯ এপ্রিল) সকাল ১০টা পর্যন্ত উপজেলার খুটাখালীস্থ নদীতে অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

 

এ তথ্য নিশ্চিত করেছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী। তিনি বলেন, রবিবার রাতে একাধিক বিশ্বস্ত সোর্স থেকে খবর আসে সাগরপথ হয়ে একটি ট্রলারে করে খুটাখালী নদী পথ দিয়ে বিপুল পরিমাণ ইয়াবা পাচার হচ্ছে। এ খবর পাওয়া মাত্রই চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার রকীব উর রাজাসহ পুলিশের একাধিক টিম নিয়ে জেলের ছদ্মবেশ ধারণ করে অভিযান শুরু করি।

 

তিনি আরও বলেন, মাদক পাচারকারীদের ট্রলারটি ধাওয়া করলে পাচারকারীরা নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। জানতে পেরেছি ইয়াবা পাচারকারী দলের নেতা ঈদগাঁও উপজেলার পোকখালী এলাকার বদিউল আলমের ছেলে শাহজাহানও নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। ওই সময় মাদক পাচারকারীদের রেখে যাওয়া ট্রলার জব্দ করা হয়। ট্রলারে তল্লাশি করে ইয়াবা ভর্তি মাঝারি সাইজের ৫টি ড্রাম উদ্ধার হয়। সেখান থেকে ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৩৭ কোটি ৫০ লাখ টাকা।

 

উদ্ধার করা ইয়াবার তথ্য নিয়ে সন্ধ্যায় কক্সবাজারে জেলা পুলিশ সুপার (এসপি) মো. মাহফুজুল ইসলাম প্রেস ব্রিফিং করবেন বলে ওসি জানান। কক্সবাজার থেকে চকরিয়ায় ফিরে মাদক উদ্ধার নিয়ে মামলা হবে বলেও ওসি শেখ মোহাম্মদ আলী জানিয়েছেন।

 

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট