চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

হাটহাজারীতে বৃষ্টির জন্য ইসতিকার নামাজ আদায়

হাটহাজারী সংবাদদাতা

২৯ এপ্রিল, ২০২৪ | ৩:১৮ অপরাহ্ণ

চলমান তীব্র তাপদাহে সারাদেশের মতো চট্টগ্রামের হাটহাজারীতে দেখা দিয়েছে চরম দুর্ভোগ। তীব্র গরমে এবং অনাবৃষ্টিতে নাজেহাল অবস্থা জনজীবনে। অসুস্থ হয়ে পড়ছে শিশু থেকে বৃদ্ধ অনেকেই।

 

সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় হাটহাজারী ওলামা পরিষদের উদ্যোগে পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছেন হাজার হাজার মুসল্লিরা।

 

এসময় দুই রাকাত সালাতুল ইসতিকারা নামাজ আদায় শেষে দুহাত তুলে আল্লাহুর নিকট সর্বস্তরের লোকজন বৃষ্টির জন্য প্রার্থনা করেন। নামাজ আদায়ের পর অনেকেই কান্নায় ভেঙে পড়েন এবং সব পাপের জন্য ক্ষমা চেয়ে রহমতের বৃষ্টির জন্য অঝোরে চোখের জল ফেলতে দেখা গেছে।

 

নামাজে ইমামতি করেন হাটহাজারী দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসার সিনিয়র মুক্তি মৌলানা কেফায়েত উল্লাহ। তিনি এসময় দু’হাত তুলে সকলের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে বৃষ্টি প্রার্থনা ও দেশের মঙ্গল কামনা করে বলেছেন, আল্লাহ অবশ্যই ক্ষমাশীল, দয়ালু। তিনি আমাদের দোয়া কবুল করবেন।

 

নামাজে হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আহমদ দিদার কাসেমী, হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মীর ইদ্রিস, সহকারী মহাসচিব মাওলানা জাকারিয়া নোমান ফয়জি, গড়দুয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরোয়ার মোর্শেদ তালুকদার, জাতীয় পার্টির হাটহাজারী উপজেলার আহ্বায়ক মো. আলমগীর, আহসান উল্লাহ মাস্টার, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলাানা কামরুল ইসলাম কাসেমী, হেফাজতের হাটহাজারী উপজেলার সাধারণ সম্পাদক এমরান সিকদার, পৌরসভার সভাপতি জাহাঙ্গীর মেহেদী, সাধারণ সম্পাদক মো. নুর মোহাম্মদসহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট