চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

সর্বশেষ:

উখিয়ায় ৫ বিদেশি পিস্তল নিয়ে পাঁচ রোহিঙ্গা ধরা

নিজস্ব প্রতিবেদক

২৮ এপ্রিল, ২০২৪ | ৩:৪৪ অপরাহ্ণ

কক্সবাজারে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে দেশি-বিদেশি অস্ত্র ও গুলিসহ পাঁচ রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন। পুলিশের দাবি, আটক পাঁচজনই রোহিঙ্গা সন্ত্রাসী সংগঠন নবী বাহিনীর সদস্য।

 

রবিবার (২৮ এপ্রিল) ভোরে উখিয়া ৪ নম্বর ক্যাম্পের ইরানী পাহাড় থেকে তাদের আটক করা হয়।

 

আটক পাঁচ রোহিঙ্গা হলো- উখিয়ার কুতুপালং ক্যাম্পের মৃত কবির আহম্মদের ছেলে মোহাম্মদ জোবায়ের (২২), মৃত আব্দুল জলিলের ছেলে দিল মোহাম্মদ (৩৫), আব্দুস সালামের ছেলে মোহাম্মদ খলিল (৩৪), মতিউর রহমানের ছেলে মোহাম্মদ ইদ্রিছ (২৮) ও মৃত সাব্বির আহাম্মদের ছেলে মোহাম্মদুল্লাহ (২৫)।

 

উখিয়ার ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল জানান, আজ ভোরে উখিয়া উপজেলার কুতুপালং ক্যাম্পের ডি-৯ ব্লকে এক রোহিঙ্গার বসতঘরে কিছু লোক সশস্ত্র অবস্থায় অবস্থান করছে- এমন খবরে ঘরটি ঘিরে ফেলা হয়। পুলিশ সদস্যদের উপস্থিতি টের পেয়ে ১০ থেকে ১২ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এ সময় ধাওয়া দিয়ে ৫ জনকে আটক করা হয়। পরে আটকদের শরীর এবং বসতঘর তল্লাশি করে বিদেশি ৫টি পিস্তল, দুটি বন্দুক ও ১৮ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

 

এপিবিএন পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, আটক রোহিঙ্গাদের একটি সশস্ত্র সন্ত্রাসী সংগঠনের সক্রিয় সদস্য। তাদের প্রত্যেকের বিরুদ্ধে নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। আটক পাঁচজনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট