চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

হাসনাবাদে ‘মানবিক উত্তর ফটিকছড়ি’র সেলাইমেশিন বিতরণ

বিজ্ঞপ্তি

২৭ এপ্রিল, ২০২৪ | ৮:১২ অপরাহ্ণ

ফটিকছড়িতে ২৫ টি হতদরিদ্র পরিবারের মাঝে সেলাইমেশিন বিতরণ করেছে ‘মানবিক উত্তর ফটিকছড়ি’ নামের একটি সংগঠন। শনিবার সকালে উপজেলার ভুজপুর থানার হাসনাবাদ মদিনাতুল আরব উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এই কার্যক্রম সম্পন্ন হয়। 

 

সংগঠনটির যাকাত ফান্ডের অধীনে সংগ্রহ করা অর্থ দিয়ে এসব সেলাইমেশিনের ব্যয় বহন করা হয়েছে। যৌথভাবে এই কার্যক্রমের সঞ্চালনা করেন সংগঠনের সমন্বয়ক মাস্টার মাহমুদুল হাসান ও মো.  ওসমান গনি। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি কাজি সেলিম উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পপতি হাফিজ আহাম্মদ কোম্পানি।

 

এছাড়াও মার্কুরি প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহাদাত হোসেন উদ্বোধক এবং মাওলানা মহিউদ্দিন আহমেদ প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান সমন্বয়ক হাসান মুহাম্মদ শামসুদ্দিন, মাস্টার নুরুল আলম, ইলিয়াস মেম্বার, আবু তাহের প্রমুখ।

 

এসময় উপস্থিত ছিলেন মাওলানা আহমদ হোসাইন, ডাক্তার এমদাদুল ইসলাম, অধ্যাপক জয়নাল আবেদীন, মাস্টার হাসান, মাওলানা তৌহিদুল আলম, মাস্টার আবুল হাসেম, মাস্টার আমির হোসেন, আমানত খান, দেলোয়ার হোসেন, জাফর ইমাম, ডাক্তার শাহিন, মাওলানা আজম উদ্দিন, মুহাম্মদ ইউসুফ, আবদুল আজিজ, শহিদুল ইসলাম, মতিউর রহমান, মোহাম্মদ ইসলাম, মাওলানা জাহাঙ্গীর আলম, ছাত্রনেতা ইব্রাহিম, শেয়কত আলি শরিফ মাহমুদ প্রমুখ।

উল্লেখ্য জন্মলগ্ন থেকেই নানা সমাজসেবামূলক কাজ করে আসছে মানবিক উত্তর ফটিকছড়ি। গেল কয়েকবছর ধরে স্থানীয় বৃত্তবানদের যাকাত সংগ্রহের মাধ্যমে দারিদ্র্য বিমোচনসহ  জীবনমানের টেকসই উন্নয়নের লক্ষ্যে অসচ্ছল পরিবারে সেলাইমেশিন ও ছাগল বিতরণ করে আসছে সংগঠনটি। এছাড়াও শীত মৌসুমে সুবিধাবঞ্চিতদের মাঝে শীতবস্ত্র বিতরণ, অসহায় রোগীদের চিকিৎসাসেবা, হত দরিদ্র পরিবারের গৃহসংস্কারসহ নানা সমাজসেবামূলক কাজ করে আসছে মানবিক উত্তর ফটিকছড়ি।

 

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট