চট্টগ্রাম সোমবার, ২৭ মে, ২০২৪

চুয়েট শিক্ষার্থীদের ৩ ঘণ্টা সড়ক অবরোধ, পরিস্থিতি এখন স্বাভাবিক

রাউজান সংবাদদাতা

২২ এপ্রিল, ২০২৪ | ১১:০২ অপরাহ্ণ

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাসচাপায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত হওয়াকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয় এলাকা। এই ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষাথীরা কাপ্তাই আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেছে।

 

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শাহ আমানত পরিহবনের একটি বাস জ্বালিয়ে দিয়েছে। আরও তিনটি বাস আটক করেছে তারা। দুই শিক্ষাথী মৃত্যুর ঘটনার পর সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যা ৭টা থেকে কাপ্তাই সড়কে প্রায় হাজারখানেক শিক্ষার্থী ক্যাম্পাসের সামনে জড়ো হয়।

 

এর আগে তারা ক্যাম্পাসে সংঘবদ্ধ হয়। ৭টার দিকে সড়কে গাছের গুড়ি এবং বস্তা ফেলে অবরোধ করতে থাকে। একপর্যায়ে ক্যাম্পাসের ভেতর আটকে রাখা বাস সড়কের মাঝখানে এনে আগুন লাগিয়ে দেয়। এ সময় আরও তিনটি বাস ভাংচুর করে। রাত পৌনে ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পরিস্থিতি শান্ত হয়ে আসে।

 

এদিকে অবরোধের কারণে সড়কের দুই পাশে শত শত গাড়ি আটকা পড়ে। পরিস্থিতি সামাল দিতে রাউজান-রাঙ্গুনিয়া সার্কেলের এএসপি, রাউজান থানার ওসিসহ থানা ও বিভিন্ন পুলিশ ফাঁড়ির অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

 

রাত ১০টায় স্থানীয় পাহাড়তলী ইউপি চেয়ারম্যান রোকন উদ্দীন বলেন, এখন সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। শিক্ষার্থীরা একটি গাড়ি পুড়িয়েছে এবং আরও তিনটি বাস ভাংচুর করেছে।

 

এ ব্যাপারে চুয়েট পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) জাবেদ মিয়া বলেন, কাপ্তাই সড়কে দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হয়েছে। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ও এভারকেয়ার হাসপাতালে পাঠানো হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় আরও এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

 

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট