চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

৩ পদে ৩ প্রার্থী, আবারো চেয়ারম্যান হচ্ছেন এহেছানুল হায়দার চৌধুরী

রাউজান উপজেলা নির্বাচন

জাহেদুল আলম, রাউজান

২২ এপ্রিল, ২০২৪ | ১২:৩১ অপরাহ্ণ

রাউজানে উপজেলা নির্বাচন অনুষ্ঠানের আর প্রয়োজন পড়বে না। রাউজান উপজেলা নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিনের হিসেব অনুযায়ী গতকাল (রবিবার) তিনপদে মাত্র তিনজনই মনোনয়ন দাখিল করেছেন। ফলে মনোনয়ন যাচাই-বাছাইয়ে ওই তিন প্রার্থী টিকে গেলেই চেয়ারম্যান, পুরুষ, মহিলা ভাইস চেয়ারম্যান পদে তারাই বিনাপ্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এ কারণে মনোনয়ন দাখিলের শেষদিন গতকাল (রবিবার) কার্যতঃ রাউজান উপজেলা নির্বাচন শেষ হয়ে গেল।

 

বিনাপ্রতিদ্বদ্বিতায় নির্বাচিতের পথে থাকা এই তিন প্রার্থী হলেন, টানা তিনবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, টানা তিনবার নির্বাচিত ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ এবং ১০ নম্বর পূর্ব গুজরা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হতে পদত্যাগ করে প্রার্থী হওয়া মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রুবিনা ইয়াছমিন রুজি। তারা তিনজনই রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর কট্টর অনুসারী।

 

রাউজান উপজেলা নির্বাচন কর্মকর্তা রকর চাকমা বলেন ‘মনোনয়ন দাখিলের শেষদিন রবিবার (গতকাল) বিকেল ৪টা পর্যন্ত উপজেলা পরিষদ নির্বাচনে অনলাইনে তিনটি পদে একজন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।’ জানা যায়, এবারের উপজেলা নির্বাচনের চেয়ারম্যান ও পুরুষ চেয়ারম্যান পদের দুই প্রার্থী পুরনো মুখ। নতুন মুখ শুধু মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রুবিনা ইয়াছমিন রুজি। পুরনো মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম বহিষ্কৃত হন। তিনি এবার প্রার্থী হননি।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সবকিছু টিক থাকলে আর কোন প্রার্থী না থাকায় টানা চতুর্থবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন বর্তমান চেয়ারম্যান এ.কে.এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল। পুরুষ ভাইস চেয়ারম্যান পদেও নুর মোহাম্মদ একক প্রার্থী থাকায় তিনিও চতুর্থবার নির্বাচিত হতে যাচ্ছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ রুবিনা ইয়াছমিন রুজি।

 

এদিকে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সারাদেশের মধ্যে একটি ভিন্ন উপজেলা রাউজান। এখানে রাউজান উপজেলা আ. লীগ ও অঙ্গ সংগঠন টানা ৬ বার নির্বাচিত সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে ঐক্যবদ্ধ।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট