চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

কর্ণফুলীতে অগ্নিদগ্ধ সাম্পান মাঝির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

২১ এপ্রিল, ২০২৪ | ৩:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে জাহাজে পানি সরবরাহ করতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে সাম্পান মাঝি শেরজান খাঁনের (৪১) মৃত্যু হয়েছে।

 

রবিবার (২১ এপ্রিল) দুপুর ১টায় ঢাকার চানখারপুল এএইচএম কামরুজ্জামান সরণি রোডের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

নিহত শেরজান খান প্রকাশ শের দিল খান (৪১) কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কলাতলী এলাকার নুরুল ইসলাম খান প্রকাশ লুসাইয়ার ছেলে। পেশায় তিনি ছিলেন সাম্পান মাঝি। নদীতে থাকা জাহাজে পানি সরবরাহের কাজ করতেন।

 

বিষয়টি নিশ্চিত করেছেন সদরঘাট নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. একরামুল হক। তিনি জানান, পরিবারের পক্ষ থেকে ময়নাতদন্ত করতে অনিহা প্রকাশ করেছিল। আমরা মেডিকেলে যোগাযোগ করেছি যাতে ময়নাতদন্ত করেন। কারণ নদীতে অগ্নিকাণ্ডের দুর্ঘটনায় আগুন লেগে তার মৃত্যু হয়।’

 

জানা গেছে, গত ১৬ এপ্রিল জাহাজে পানি সরবরাহ করে ফেরার পথে কর্ণফুলী নদীর চরপাথরঘাটা পুরাতন ব্রিজঘাট অংশে ইঞ্জিন চালাতে গেলে হঠাৎ সাম্পানে আগুন ধরে যায়। এতে সাম্পান মাঝি শের দীল খাঁনসহ মো. লোকমান নামে আরও একব্যক্তি দগ্ধ হন। পরে স্থানীয় মাঝিরা তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। দু’দিন পর সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য শের দীল খাঁনকে ঢাকায় পাঠানো হলেও অপর ব্যক্তি এখনো চমেকের বার্ন ইউনিটে চিকিৎসারত রয়েছেন বলে জানা যায়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট