চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

মিয়ানমার নৌবাহিনীর গুলিতে টেকনাফের ২ জেলে আহত

নিজস্ব প্রতিবেদক

২১ এপ্রিল, ২০২৪ | ৩:৪৫ অপরাহ্ণ

সাগরে মাছ শিকার শেষে ফেরার পথে কক্সবাজারের টেকনাফে নাফ নদে মিয়ানমার নৌবাহিনীর গুলিতে বাংলাদেশি দুই জেলে আহত হয়েছেন।

 

রবিবার (২১ এপ্রিল) সকাল ১১টার দিকে টেকনাফে শাহপরীর দ্বীপে নাইক্ষ্যংদিয়াস্থল নাফ নদে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা ধাওয়া করে তাদের ওপর গুলি চালায়।

 

গুলিবিদ্ধ জেলেরা হলেন- টেকনাফের শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়া এলাকার মোহাম্মদ সিদ্দিকের ছেলে মোহাম্মদ ফারুক ও মাঝের ডেইল এলাকার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২০)। গুলিবিদ্ধ জেলেরা সাগরে মাছ ধরা শেষে ট্রলার নিয়ে নাফ নদ দিয়ে তীরে ফিরছিলেন।

 

বিয়ষটি নিশ্চিত করে টেকনাফ শাহপরীর দ্বীপের ইউপি সদস্য আবদুল মান্নান জানান, প্রবাসী মো. সিদ্দিকের মালিকানাধীন ট্রলারে গত চার দিন আগে জেলেরা সাগরে মাছ শিকারে যায়। রবিবার ফেরার পথে শাহপরীর দ্বীপে নাইক্ষ্যংদিয়া এলাকায় ট্রলারটি ধাওয়া করে নাফ নদে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা গুলিবর্ষণ করে। এতে দুই জেলে গুলিবিদ্ধ হয়। তাদের মধ্য একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

ট্রলারের মাঝি মোহাম্মদ ইউসুফ বলেন, ‘সেন্টমার্টিনসংলগ্ন সাগরে মাছ ধরা শেষে শাহপরীর দ্বীপ ঘাটে ফিরছিলাম। এ সময় নাইক্ষ্যংদিয়াসংলগ্ন অংশে মিয়ানমার নৌবাহিনীর একটি জাহাজ আমাদের অতিক্রম করছিল। ওই জাহাজ থেকে হঠাৎ আমাদের ট্রলার লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে আমাদের দুজন জেলে গুলিবিদ্ধ হয়েছেন।’

 

তবে বিজিবি টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ গুলিবিদ্ধ জেলেদের বিষয়টি নিশ্চিত করে জানান, ওপারে মাছ শিকারে গিয়ে জেলেরা গুলিবিদ্ধ হয়েছেন। এরপরও বিষয়টিতে খোঁজখবর নিচ্ছি।

 

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা প্রণয় রুদ্র জানান, আহতদের মধ্যে ফারুকের শরীরে তিনটি গুলি লেগেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট