চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সেন্টমার্টিনে নৌবাহিনীর ফ্রি মেডিকেল ক্যাম্প

টেকনাফ সংবাদদাতা

২০ এপ্রিল, ২০২৪ | ১০:৪৮ অপরাহ্ণ

বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ থেকে সেন্টমার্টিনে ফ্রি চিকিৎসা ও ওষুধ বিতরণ করা হয়েছে। কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের উদ্যোগে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’ থেকে এ কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

 

শনিবার (২০ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সেন্টমার্টিন্স বিএন ইসলামিক স্কুল এন্ড কলেজে এ সেবা দেয়া হয়। এতে নেতৃত্ব দেন কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের মেডিকেল অফিসার সার্জন লে. সুমাইয়া।

 

ক্যাম্পেইনের আওতায় ৪০৫ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবার পাশাপাশি ওষুধ প্রদান করা হয়। এদের মধ্যে ১৫৪ জন পূর্ণবয়স্ক এবং ২৫১ জন শিশু।

 

মেডিকেল ক্যাম্পেইনে কমান্ডার চৌধুরী আল হায়াত মাহমুদ, ওআইসি সেন্টমার্টিন্স লে. কমান্ডার একেএম কাওসার জাহান এবং অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ফরওয়ার্ড বেইজ সেন্টমার্টিন্স ক্যাম্পেইনে সার্বিক সহযোগিতা করেন।

 

এদিকে, সেন্টমার্টিনের সাবেক মেম্বার হাবিব খান জানান, ডাক্তারের সাথে কথা বলে জানতে পারলাম দ্বীপে প্রচুর চুলকানি ও এলার্জি রোগী। বেশ কিছু দিন ধরে গোটা দ্বীপের প্রায় মানুষের কাছে এই রোগটি দেখা যাচ্ছে। কি কারণে রোগটি ছড়িয়ে পড়ল তা উচ্চ পর্যায়ে অনুসন্ধান করা জরুরি হয়ে পড়েছে। আমার মনে হয় দ্বীপের টিউবওয়েলের পানিতে কোন সমস্যা হতে পারে। সেন্টমার্টিনের পানি পরীক্ষা-নিরীক্ষা করা দরকার। অন্যথায় বেশি সমস্যায় পড়ে গেলে দ্বীপে বসবাস করা কঠিন হয়ে পড়বে।

 

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট