চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

টেকনাফ সীমান্তে আরও ১১ বিজিপি সদস্যের অনুপ্রবেশ

টেকনাফ সংবাদদাতা

২০ এপ্রিল, ২০২৪ | ১২:৪৯ অপরাহ্ণ

টেকনাফ সীমান্ত দিয়ে মিয়ানমার বিজিপির আরও ১১ জন সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এদের মধ্যে ঝিমংখালী সীমান্ত দিয়ে ৩ জন এবং হাতিমারাঝিরি সীমান্ত দিয়ে প্রবেশ করেছে ৮ জন।

 

শনিবার (২০ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করে বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, এ পর্যন্ত ২৮৫ জন মিয়ানমারের সেনা ও বিজিপি সদস্য বাংলাদেশে অবস্থান করছে।

 

এদিকে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ জন সদস্য মিয়ানমারের জাহাজে নৌপথে আগামী ২২ এপ্রিল দেশে ফিরবে। গ্রিস থেকে দেশে ফিরে শুক্রবার (১৯ এপ্রিল) ঢাকায় এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ জন সদস্যকে মিয়ানমারের জাহাজে নৌপথে ফেরত যাওয়ার ক্লিয়ারেন্স দেওয়া হয়েছে। আগামী ২২ এপ্রিল জাহাজযোগে তাদের ফেরত নিতে সম্মত হয়েছে মিয়ানমার। ওই জাহাজে করে মিয়ানমারে আটকে পড়া ১৫০ জন বাংলাদেশিও একই জাহাজে ফেরত আসবে। তবে জাহাজের যাত্রা সমুদ্র ও মিয়ানমারের পরিস্থিতির ওপর নির্ভর করবে’।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট