চট্টগ্রাম সোমবার, ২৭ মে, ২০২৪

সর্বশেষ:

মঞ্জুরের আয় প্রায় ৩১ লাখ আরিফুলের সাড়ে ৪ লাখ

সৌমিত্র চক্রবর্তী, সীতাকুণ্ড

১৯ এপ্রিল, ২০২৪ | ৩:২৪ অপরাহ্ণ

সীতাকুন্ড উপজেলা চেয়ারম্যান প্রার্থী আরিফুল আলম চৌধুরী ব্যবসা থেকে বছরে আয় করেন ৪ লাখ ৫৫ হাজার টাকা। তার হাতে নগদ টাকা আছে ৪ লাখ ২০ হাজার টাকা। মহীউদ্দিন আহমেদ মঞ্জু ব্যবসা থেকে আয় করেন ২৭ লাখ ৭৩ হাজার টাকা। কৃষিখাত থেকে আয় করেন ৩ লাখ টাকা। তার কাছে নগদ টাকা আছে ৭ লাখ ২৯ হাজার টাকা। নির্বাচন কমিশনে দাখিল করা হলফনামা বিশ্লেষণ করে এই তথ্য পাওয়া যায়।

আগামী ৮ মে প্রথম ধাপে অনুষ্ঠেয় সীতাকুন্ড উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করেন রিটার্নিং অফিসার।

চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন আরিফুল আলম চৌধুরী ও মহীউদ্দিন আহমেদ মঞ্জু। মনোনয়নপত্রের সঙ্গে বার্ষিক আয় ও সম্পদের হিসাব দাখিল করেন তারা।

আরিফুল আলম চৌধুরীর শিক্ষাগত যোগ্যতা বিএ। পেশায় ব্যবসায়ী। ব্যবসা থেকে তার বার্ষিক আয় ৪ লাখ ৫৫ হাজার টাকা।অস্থাবর সম্পত্তির মধ্যে তার হাতে নগদ টাকা আছে ৪ লাখ ২০ হাজার টাকা। সঞ্চয়পত্র বা স্থায়ী আমানতে বিনিয়োগ রয়েছে ৪ লাখ ৩২ হাজার ৭৬৬ টাকা। নিজের নামে আসবাবপত্র ও অন্যান্য খাতে ২১ লাখ টাকার ব্যবসায় মূলধন রয়েছে। স্ত্রীর নামে স্বর্ণ আছে ৩০ ভরি।

স্থাবর সম্পত্তির মধ্যে পৈত্রিক সূত্রে পাওয়া কৃষি জমি আছে ২০ গণ্ডা , অকৃষি জমি ২০ গণ্ডা ও পৈত্রিক বাড়ি ১০ শতক। তার নামে কোনো দায়-দেনা বা ঋণ নেই।

অপর প্রার্থী মহীউদ্দিন আহমেদ মঞ্জুর শিক্ষাগত যোগ্যতা বিএ। পেশায় তিনিও ব্যবসায়ী। ব্যবসা থেকে তার বার্ষিক আয় ২৭ লাখ ৭৩ হাজার। কৃষি খাত থেকে বার্ষিক আয় ৩ লাখ টাকা। ব্যাংক আমানত থেকে আয় ১৫ হাজার টাকা।

অস্থাবর সম্পত্তির মধ্যে নগদ টাকা আছে ৭ লাখ ২৯ হাজার টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা আছে ১৬ লাখ ৪৮ হাজার ৩৭ টাকা। স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু আছে ১ লাখ ৬০ হাজার টাকার। এছাড়া আছে ইলেকট্রনিক্স সামগ্রী ৫০ হাজার, আসবাবপত্র ৫০ হাজার টাকার।

স্থাবর সম্পত্তির মধ্যে কৃষি জমি আছে ৩ একর (মূল্য আনুমানিক ৩০ লাখ টাকা)। অকৃষি জমি আছে ২৭ লাখ ৭৩ হাজার টাকার। তার নামেও কোনো দায়-দেনা বা ঋণ নেই।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট