চট্টগ্রাম সোমবার, ২৭ মে, ২০২৪

মহেশখালী উপজেলা নির্বাচনে যেসব প্রার্থীর মনোনয়ন বৈধ

মহেশখালী সংবাদদাতা

১৭ এপ্রিল, ২০২৪ | ১১:৩৭ অপরাহ্ণ

আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল আলোচিত মহেশখালী উপজেলা নির্বাচন। উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিল আজ বুধবার (১৭ এপ্রিল)।

 

আজ বুধবার (১৭ এপ্রিল) দুপুরে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থিতা যাচাই-বাছাই সম্পন্ন হয়। এতে মহেশখালী উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থী, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ছয় প্রার্থী ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে তিন প্রার্থীসহ মোট ১৫ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

 

মামলা সংক্রান্ত জটিলতায় মহেশখালী উপজেলার বর্তমান ভাইস চেয়ারম্যান এবং ৮ মে অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনের ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌলানা জহিরের মনোনয়ন স্থগিত করেছে জেলা নির্বাচন কর্মকর্তা।

 

মনোনয়ন বৈধ ঘোষিত প্রার্থীরা হলেন- চেয়ারম্যান পদে হাবিব উল্লাহ হাবিব, গোলাম কুদ্দুস চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান শরীফ বাদশা, জয়নাল আবেদীন ও আব্দুল্লাহ্ আল নিশান।

 

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়ন বৈধতা পেয়েছেন- মিফতাহুল করিম বাবু, এডভোকেট শাহজাহান পারুল, জাহেদুল হুদা, মোহাম্মদ আবু ছালেহ্, সাইফুল কাদির ও মঈন উদ্দিন তোফায়েল।

 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জাহানারা জাহাঙ্গীর, মিনুয়ারা মিনু ও মনোয়ারা বেগমের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

 

আগামী ২২ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহার এবং ২৩ এপ্রিল প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হবে। প্রথমধাপে আগামী ৮ মে অনুষ্ঠিত হবে মহেশখালী উপজেলা পরিষদের নির্বাচন। ইভিএমের মাধ্যমে মহেশখালীতে ৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মহেশখালীতে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৪৫৮ জন।

 

প্রার্থীদের মনোনয়ন পত্রের সংযুক্তি কাগজপত্রে কোনো ধরনের ত্রুটি না থাকায় মহেশখালী উপজেলা নির্বাচনের উল্লেখিত সকল প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মহেশখালী নির্বাচন কর্মকর্তা বিমেলেন্দু কিশোর পাল।

 

 

পূর্বকোণ/হুবাইব/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট