চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

পুড়েছে মৎস্যজীবীদের জালের গোডাউন

আনোয়ারায় অর্ধশতাধিক দোকান ও বসতঘরে আগুন, ক্ষতি ৪ কোটি টাকা

আনোয়ারা সংবাদদাতা

১৫ এপ্রিল, ২০২৪ | ৭:৩২ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারায় মুদির দোকান, সেলুন ও মৎস্যজীবীদের জালের গোডাউনসহ অর্ধশতাধিক দোকান ও বসতঘরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

 

সোমবার (১৫ এপ্রিল) দুপুর দেড়টার দিকে উপজেলার রায়পুর ইউনিয়নের উপকূলীয় গহিরা উঠানমাঝির ঘাট এলাকায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

 

পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় বিকাল ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসলেও মাছ ধরার জালের গোডাউনসহ সব পুড়ে ছাই হয়ে যায়। এতে অন্তত চার কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।

 

আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন- স্থানীয় সিরাজুল ইসলাম, আবদুর রহমান, দেলোয়ার, মো. ফরিদ, আরিফ, মো. লোকমান, জসিম উদ্দিন, আলিম, খালেক, শহিদ, নবী হোসেন, আবু ছৈয়দ, মো ছৈয়দ (তেল ছৈয়দ), মো. সোহেল, সবুর, মো. নাসির, মো. নুরু, মো. এনাম, আবু ছৈয়দ, মো ইকবাল, আবদুল মালেকসহ আরও অনেকে।

 

ক্ষতিগ্রস্ত সিরাজুল ইসলাম জানান, আগুন কি ভাবে লাগল জানি না, সব পুড়ে এখন আমি নিঃস্ব। মাছ ধরার মৌসুম না থাকায় আমার ৫ লক্ষাধিক টাকার জাল গোডাউনে ছিল।

 

স্থানীয় ইউপি চেয়ারম্যান আমিন শরীফ বলেন, এমনিতে চলতি বছর মৎস্যজীবীরা ক্ষতিগ্রস্ত, তার উপর আগুনে তাদের সব সহায় সম্বল পুড়ে নিঃস্ব করে দিল। আগুনে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

আনোয়ারা ফায়ার সার্ভিসের ইনচার্জ মুজিবুর রহমান জানান, আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে নিয়ন্ত্রণে আনি। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ণয় করা সম্ভব হয়নি। 

 

 

পূর্বকোণ/সুমন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট