চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

ব্যাংক ম্যানেজারকে জীবিত উদ্ধারের জন্য আমরা হার্ড লাইনে যাইনি: র‌্যাব

বান্দরবান প্রতিনিধি

৫ এপ্রিল, ২০২৪ | ১২:৫৪ অপরাহ্ণ

কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ আগামীতে আরও বড় ধরনের হামলা চালাতে পারে বলে আশংকা করা হচ্ছে। সেই সাথে তাদের নির্মুলে সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

নিজেদের কৌশল অবলম্বন করে ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করেছে র‌্যাব। বান্দরবানের রুমার সোনালী ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দীনকে উদ্ধার করার পর সাংবাদিকদের প্রেসবিফ্রিং করেছে র‌্যাব।

শুক্রবার (৫ এপ্রিল) সকাল ১১ টায় বান্দরবান জেলাপরিষদ অডিটরিয়ামে প্রেস ব্রিফ্রিং করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

ব্যাংক ম্যানেজারের ল্যাপটপ ব্যবহার করে তারা সাইবার হামলার চালাতে চেয়েছিল বলে জানান তিনি। এ সময় তিনি বলেন র‌্যাবের নিজস্ব কৌশলে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় রুমা থেকে অক্ষত অবস্থায় ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করা হয়েছে। এ সময় এই পরিচালক জানায়- ব্যাংক ম্যানেজারকে অপহরণের পর পাহাড় ও ঝিরিপথে দীর্ঘক্ষণ পায়ে হেঁটে তাদের আস্তানায় নিয়ে যায় কেএনএফ সন্ত্রাসীরা। এরপর থেকে ব্যাংক ম্যানেজারকে উদ্ধারে বিভিন্ন সংস্থার সহযোগিতায় অভিযানে নামে র‌্যাব। একটানা ৩০ ঘণ্টা অভিযানের পর কেএনএফ সন্ত্রাসীরা র‌্যাবের পাতা ফাঁদে পা দেয় এবং অপহৃত ব্যাংক ম্যানেজারকে মোটরসাইকেলে করে রুমার একটি জায়গায় রেখে চলে যায়। সেখান থেকে র‌্যাব তাকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে। তিনি আরও বলেন, ব্যাংক ম্যানেজারকে জীবিত উদ্ধারের কারণে আমরা হার্ড লাইনে যাইনি। তবে আজ থেকে আমরা সাড়াশি অভিযান পরিচালনা করব বিভিন্ন বাহিনীর সহযোগিতায়। কারণ কেএনএফ সন্ত্রাসীরা নিজেদের অবস্থান জানান দিতে নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। ভবিষ্যতে হয়ত তারা আরও বড় ধরনের হামলা করতে পারে। সন্ত্রাসীদের ছাড় দেওয়া হবে না। সিসিটিভি ফুটেজ সনাক্ত করে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট