চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে বন কর্মকর্তা সজল হত্যার প্রতিবাদে মানববন্ধন

কক্সবাজার সংবাদদাতা

৩ এপ্রিল, ২০২৪ | ১২:২৮ পূর্বাহ্ণ

উখিয়ায় পাহাড় কেটে মাটি পাচারে বাধা দেয়ায় বিট কর্মকর্তা মো. সাজাদুজ্জামান সজলকে ডাম্পারের চাকায় পিষ্ট করে হত্যার প্রতিবাদে কক্সবাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুর ১২টায় কক্সবাজার বন বিভাগের উদ্যোগে শহীদ স্মরণীর বন বিভাগীয় কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন কক্সবাজার দক্ষিণ ও উত্তর বন বিভাগের প্রায় পাঁচ শতাধিক কর্মকর্তা-কর্মচারী। এতে অংশ নেন কক্সবাজারের স্থানীয় গণমাধ্যম কর্মী, পরিবেশবাদীসহ স্থানীয়রা। কর্মসূচির শুরুতে নিহতের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগীয় কর্মকর্তা মো. সরওয়ার আলম বলেন, পাহাড় কেটে মাটি পাচার একটি অবৈধ ও বিপজ্জনক কর্মকাণ্ড। বন কর্মীরা তাদের দায়িত্ব পালন করতে গিয়ে প্রায়শই হামলার শিকার হন।

কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম বলেন, বন কর্মীরা আমাদের বন সম্পদের রক্ষাকর্তা। তাদের নিরাপত্তায় সরকারের পক্ষ থেকে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা উচিত।

এ সময় উত্তর বন বিভাগীয় কর্মকর্তা আনোয়ার হোসেন সরকার, পরিবেশবাদী কলিম উল্লাহ, কক্সবাজার চেম্বার অব কর্মাসের আবু মোরশেদ চৌধুরী, বাপার সাংগঠনিক সম্পাদক এইচ এম নজরুল ইসলাম ও পরিবেশ কর্মী দীপক শর্মা দীপুসহ অন্যরা বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা নিরাপত্তার পাশাপাশি দোছড়ি বিটে কর্মরত বিট কর্মকর্তা মো. সাজাদুজ্জামান সজল হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হত্যাকারীকে গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট