চট্টগ্রাম সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লামায় পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান, স্কেভেটর ধ্বংস

লামা-আলীকদম সংবাদদাতা

১ এপ্রিল, ২০২৪ | ৩:৩৮ অপরাহ্ণ

বান্দরবানের লামায় পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান চালিয়ে একটি স্কেভেটর জব্দ করেছে উপজেলা প্রশাসন। পরে জব্দ করা স্কেভেটরটি ধ্বংস করা হয়েছে।

 

রবিবার (৩১ মার্চ) রাত ১১টায় উপজেলার সরই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আমতলী কমিউনিটি ক্লিনিক সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হোসেন চৌধুরী।

 

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হোসেন জানান, পাহাড় কাটার গোপন সংবাদের ভিত্তিতে এই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। তবে ঘটনাস্থল থেকে কাউকে না পাওয়ায় জরিমানা করা সম্ভব হয়নি। তবে ঘটনাস্থলে পাওয়া স্কেভেটর ধ্বংস করা হয়েছে। পাহাড় কাটা প্রতিরোধে উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

প্রসঙ্গত, লামা উপজেলার সরই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আমতলী এলাকায় রাস্তার পাশে দুইটি স্কেভেটর দিয়ে পাহাড় কাটা হচ্ছে। এছাড়া একই ইউনিয়নের লেমুপালং, মেরাইত্তা, লম্বাখোলা, ধূইল্যা এলাকায় নির্বিচারে ৬/৭টি স্কেভেটর দিয়ে পাহাড় কাটা হচ্ছে। স্থানীয় সরকারদলীয় নেতৃবৃন্দ ও বহিরাগত লোকজন এই পাহাড় কাটায় জড়িত বলে অভিযোগ উঠেছে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট