চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সমুদ্র সৈকতের বিভিন্ন স্থানে ইমার্জেন্সি সিকিউরিটি বক্স স্থাপন

বাটনে ক্লিক করলেই পৌঁছে যাবে পুলিশ, বাড়লো নিরাপত্তা

কক্সবাজার সংবাদদাতা

৩১ মার্চ, ২০২৪ | ৮:৩৩ অপরাহ্ণ

কক্সবাজার সমুদ্র সৈকতের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ইন্টারকম সংযুক্ত ডিজিটাল নিরাপত্তা ব্যবস্থা চালু করেছে ট্যুরিস্ট পুলিশ।

 

রবিবার (৩১ মার্চ) বিকেল সাড়ে ৩টায় সুগন্ধা পয়েন্টে এই ব্যবস্থার উদ্বোধন করেন কক্সবাজার রিজিয়ন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ।

 

এই ব্যবস্থার অধীনে সমুদ্র সৈকতের বিভিন্ন স্থানে ইমার্জেন্সি সিকিউরিটি বক্স স্থাপন করা হয়েছে। এই বক্সগুলোতে ইন্টারকম সংযুক্ত থাকায় পর্যটকরা যেকোনো জরুরি প্রয়োজনে সহজেই ট্যুরিস্ট পুলিশের সাথে যোগাযোগ করতে পারবেন। এছাড়াও, চুরি, ছিনতাই, হারিয়ে যাওয়া জিনিসপত্র উদ্ধারসহ বিভিন্ন বিষয়ে সহায়তা পাওয়া যাবে এই বক্সগুলো থেকে।

 

ঈদের পর থেকে কক্সবাজারে আসা পর্যটকরা এই নতুন নিরাপত্তা ব্যবস্থার সুবিধা উপভোগ করতে পারবেন। ট্যুরিস্ট পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ভ্রমণপিপাসুরা।

 

ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বলেন, সমুদ্র সৈকতে সকল ধরনের নিরাপত্তা জোরদার করতে আমরা সবসময় বদ্ধপরিকর। সৈকতে কেউ নাশকতা করলে ইমার্জেন্সি কল সেন্টার থেকে সরাসরি সেবা উপভোগ করতে পারবে পর্যটকরা। নির্দিষ্ট স্থানে দেওয়া বাটনে ক্লিক করলেই মুহূর্তের মধ্যেই পাওয়া যাবে পর্যটন সেবা। ধাপে ধাপে পর্যটকদের জন্য সকল ধরনের প্রস্তুতি নিচ্ছে ট্যুরিস্ট পুলিশ। পুরো সমুদ্র সৈকতকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়ার লক্ষ্য আমাদের।

 

এছাড়াও, সাদা পোশাকধারী নারী-পুরুষ ট্যুরিস্ট পুলিশের গোয়েন্দা টিমের টহল জোরদার করা হবে। পাশাপাশি দিনের বেলায় ড্রোন ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে সমুদ্র সৈকত।

 

ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ আরও বলেন, কক্সবাজার সমুদ্র সৈকতের সকল ধরনের সুবিধা-অসুবিধার জরুরি সেবা দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছে ট্যুরিস্ট পুলিশ। আমরা চাই পর্যটকরা নিরাপদে ও আনন্দের সাথে সমুদ্র সৈকত উপভোগ করতে পারুক।

 

এই ব্যতিক্রমী উদ্যোগের মাধ্যমে কক্সবাজার সমুদ্র সৈকতের নিরাপত্তা ব্যবস্থা আরও উন্নত হবে বলে আশা করছেন ঘুরতে আসা পর্যটকেরা।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট