চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কালুরঘাটের দুই ফেরি নষ্ট, এক ফেরিতে পারাপার

নিজস্ব সংবাদদাতা, বোয়ালখালী

২৯ মার্চ, ২০২৪ | ৪:২৯ অপরাহ্ণ

কর্ণফুলী নদীর কালুরঘাটে গতকাল বৃহস্পতিবার থেকে একটি ফেরি দিয়ে পারাপার করছে যানবাহন। ফলে দুই পাড়ে সৃষ্টি হচ্ছে যানজটের। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে গাড়ি চালক, শ্রমিক ও যাত্রীদের।

তবে আজ শুক্রবার (২৯ মার্চ) রাতে আরও একটি সচল ফেরি যানবাহন পারাপারে যুক্ত হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা।

তিনি বলেন, যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় একটি ফেরি দিয়ে যানবাহন পারাপার হয়েছে। চন্দ্রঘোনা থেকে আরেকটি ফেরি আনা হচ্ছে। ফেরিটি আজ (শুক্রবার) রাতেই অপারেশনে যুক্ত হবে।

ফেরিঘাট ইজারাদার কর্তৃপক্ষ জানান, গতকাল বৃহস্পতিবার সকাল থেকে সচল দুটি ফেরির মধ্যে একটি বিকল হয়ে যাওয়ায় এই ভোগান্তির সৃষ্টি হয়েছে।

জানা গেছে, সংস্কার কাজের জন্য কালুরঘাট সেতু বন্ধ হওয়ায় গত বছরের ১ আগস্ট থেকে কালুরঘাটে ফেরি সার্ভিস চালু করে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। যানবাহন পারাপারে আনা হয়েছিল তিনটি ফেরি। এর মধ্যে দুইটি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হতো। একটি ফেরি রিজার্ভে রাখা হয়েছিল। তবে একে একে দুইটি ফেরি বিকল হয়ে যায়।

সরেজমিন শুক্রবার দুপুরে ফেরিঘাটে দেখা গেছে, একমাত্র ফেরি দিয়ে ধীরগতিতে চলছে যানবাহন পারাপার। এতে গাড়ির দীর্ঘ সারিতে ভোগান্তিতে পড়েছেন ট্রাকচালক, শ্রমিক ও যাত্রীরা।

পূর্বকোণ/পুজন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট