চট্টগ্রাম রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

জমির টপসয়েল কাটায় ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা

সাতকানিয়া সংবাদদাতা

২৩ মার্চ, ২০২৪ | ৮:০১ অপরাহ্ণ

কৃষি জমির টপসয়েল কেটে বিক্রি করার অপরাধে চট্টগ্রামের সাতকানিয়ায় দুই ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় রেজিস্ট্রেশন ছাড়া গাড়ি চালানোর অপরাধে পাঁচ ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

 

শুক্রবার (২২ মার্চ) মধ্যরাত আড়াইটার দিকে উপজেলার ছদাহা ও সাতকানিয়া সদর ইউনিয়ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অর্থদণ্ড দেন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস।

 

দণ্ডিতরা হলেন- মো. শাহজাহান (৩৫), মো. সিপাত (২২), মো. জিয়াউল হোসাইন (৪৪), মো. এনামুল হক (৪৫), মো. আসিব (২৫), মো. শাহজাহান (২৬) ও মো. আবিদ (১৮)।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস বলেন, কৃষি জমির টপসয়েল কাটার গোপন সংবাদ পেয়ে উপজেলার ছদাহা ও সাতকানিয়া সদর ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। টপসয়েল কাটার সময় দু’জনকে হাতেনাতে আটক করা হয়। পরবর্তীতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় মো. শাহজাহান(৩৫)কে ৫০ হাজার এবং মো. সিপাত (২২)কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এ সময় সড়ক পরিবহন আইন ২০১৮ এর আওতায় রেজিস্ট্রেশন ছাড়া গাড়ি চালানোর অপরাধে পাঁচ ব্যক্তিকে পাঁচ হাজার করে ২৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। জনস্বার্থে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

 

 

পূর্বকোণ/মুন্না/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট