চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রতি ইঞ্চি জমি চাষের আওতায় আনতে হবে : প্রতিমন্ত্রী

সাতকানিয়া সংবাদদাতা

২২ মার্চ, ২০২৪ | ১১:০৩ অপরাহ্ণ

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী বলেন, খাদ্যশস্যের উৎপাদন বাড়াতে দেশে যাতে প্রতি ইঞ্চি জমি চাষাবাদের বাইরে না থাকে তার জন্য সবাইকে কাজ করতে হবে।

 

শুক্রবার (২২ মার্চ) দুপুরে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাজালিয়া ইউনিয়নের মাহালিয়া খাল পুনঃখনন কাজের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

 

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জোর গলায় বলেছেন দেশে দুর্ভিক্ষ হবে না। আর দুর্ভিক্ষ না হওয়ার জন্য আমাদের খাদ্য উৎপাদন বাড়াতে হবে।

 

বিএডিসি চট্টগ্রাম বিভাগের নির্বাহী প্রকৌশলী ফাতেমা আক্তার জেনির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস, বাজালিয়ার চেয়ারম্যান বাবু তাপস দত্ত, কেওচিয়ার চেয়ারম্যান ওসমান আলী, ধর্মপুরের চেয়ারম্যান নাছির উদ্দিন টিপু, পুরানগড়ের চেয়ারম্যান আ ফ ম মাহবুবুল হক সিকদার, কেওচিয়া আওয়ামী লীগের সভাপতি মাস্টার মোহাম্মদ ইউনুচ ও সাতকানিয়া উপজেলা ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ আলী, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক নেতা আবুল কালাম আজাদ, আমিনুল ইসলাম, মুমিনুল হক রুবেল।

 

প্রতিমন্ত্রী আরও বলেন, আমি মন্ত্রী হিসেবে যোগ দেওয়ার পর এটি আমার প্রথম নির্বাচনী এলাকায় আসা। আর এই প্রথমদিনেই আমি এলাকায় বোরো চাষ বৃদ্ধির জন্য ভরাট হয়ে যাওয়া মাহালিয়া খাল খনন প্রকল্পের উদ্বোধন করলাম। আগামীতে আরও বড় বড় প্রকল্প বাস্তবায়ন হবে বলে আশাবাদ ব্যক্ত করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ও মানুষের উন্নয়নের জন্য রাত দিন পরিশ্রম করে চলেছেন। কম সময়ের মধ্যে ব্যাপক উন্নয়ন সাধিত হওয়ায় বাংলাদেশ আজ বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তাই আমি হলফ করে বলতে পারি, আগামীতে আরও বড় বড় প্রকল্প বাস্তবায়ন হবে।

 

 

পূর্বকোণ/মুন্না/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট