চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লক্ষ্মীছড়িতে সার্বজনীন পেনশন স্কিম অংশীজন অবহিতকরণ সভা

লক্ষ্মীছড়ি সংবাদদাতা

২১ মার্চ, ২০২৪ | ৭:৪২ অপরাহ্ণ

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় সার্বজনীন পেনশন স্কিম বিষয় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অংশীজন অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (২০ মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ সম্মেলন কক্ষে লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়ার সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল চৌধুরী।

 

এ সময় লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকির হোসেন, মেডিকেল অফিসার সাইদুল ইসলাম সোহেল উপস্থিত ছিলেন।

 

অবহিতকরণ সভায় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিক অংশগ্রহণ করেন।

 

অনুষ্ঠানের প্রধান উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবুল চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে এগিয়ে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় জনসাধারণের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী সার্বজনীন পেনশন স্কিম চালু করেছেন। সবাইকে এর আওতায় আসার আহবান জানান তিনি।

 

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা রাজিয়া সকলের উদ্দেশ্যে বলেন, সরকার সকল শ্রেণি-পেশার মানুষের সুরক্ষায় এই সার্বজনীন পেনশন স্কিম চালু করা হয়েছে। প্রত্যেক পাড়া-মহল্লায় এ বিষয়ে অবহিত করতে জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাদের বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহবান জানান। পরে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও সাধারণ জনগণের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

 

এ সময় ১ নম্বর লক্ষ্মীছড়ি ইউপি চেয়ারম্যান প্রবিল কুমার চাকমা ও ২ নম্বর দুল্যাতলী ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা ইউএনওর হাত থেকে লিফলেট গ্রহণ করেন।

 

পূর্বকোণ/মোবারক/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট