চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লামায় ১২ ইটভাটাকে সাড়ে ১৫ লাখ টাকা জরিমানা

লামা-আলীকদম সংবাদদাতা

২১ মার্চ, ২০২৪ | ১১:৫২ পূর্বাহ্ণ

বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে যৌথ অভিযান চালিয়ে ১২টি ইটভাটাকে ১৫ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে বান্দরবান জেলা প্রশাসন, পরিবেশ অধিদপ্তর ও লামা বন বিভাগ।

 

বুধবার (২০ মার্চ) লামা ফাইতং ইউনিয়নের অবৈধ ইটভাটায় দিনব্যাপী এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান, আসিফ রহমান, মোজাহেরুল হক ও পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক ফখর উদ্দিন চৌধুরী, লামা বন বিভাগের ডলুছড়ি রেঞ্জ কর্মকর্তা একেএম রেজাউল ইসলাম।

 

বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক ফখর উদ্দিন চৌধুরী। তিনি জানান, রাতে যৌথ অভিযান চালিয়ে পাহাড় কাটাসহ ১২টি অবৈধ ইটভাটাকে ১৫ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও অবৈধভাবে ইটভাটায় পাহাড় কাটার দায়ে মালিকদের নামে ১২টি মামলা করা হয়।

 

জরিমানা আদায় করা ইটভাটাগুলো হল- ইউএনবি, এসএবি, ৩বিএম, এমএম বি, ৫বিএম, এসবিডব্লিউ, এফএসি, এফএসি, এম এইচবি, ওয়াই এসবি, ডব্লিউ বিএম, ৪বিএম ও ইউএনবি ব্রিক্সস।

 

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক ফখর উদ্দিন চৌধুরী বলেন, লামা উপজেলার ফাইতং ইউনিয়নে অবৈধভাবে গড়ে উঠা ইটভাটাগুলোতে যৌথভাবে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে পাহাড় কাটাসহ ১২টি ইটভাটার মালিকদের জরিমানা করা হয়েছে এবং মামলা দেওয়া হয়েছে। এই অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট