চট্টগ্রাম রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

উখিয়ায় পাচারের সময় ৪২ ড্রাম অকটেনসহ গ্রেপ্তার ২

কক্সবাজার সংবাদদাতা

২০ মার্চ, ২০২৪ | ৫:১৪ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চোরাইপথে পাশের দেশে অকটেন পাচারকালে দুইজনকে আটক করেছে র‌্যাব-১৫। এ সময় ৪২টি ড্রামে থাকা ১ হাজার ৮৯০ লিটার অকটেন উদ্ধার ও পাচার কাজে ব্যবহৃত দুটি ডাম্পার গাড়ি আটক করা হয়েছে।

 

আটককৃতরা হলো- উখিয়া ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আবু বক্কর সিদ্দিকের ছেলে আজিম উল্ল্যাহ (৩৫) ও কোটবাজার এলাকার মৃত রাজেন্দ্র বড়ুয়ার ছেলে দিপু বড়ুয়া (৩৫)।

 

মঙ্গলবার (১৯ মার্চ) দিবাগত রাত ৩টায় উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের দক্ষিণ ডেইলপাড়া এলাকায় মেরিন ড্রাইভ সড়কে চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করা হয়।

 

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী জানান, কতিপয় চোরাকারবারী দুটি ডাম্পার যোগে জ্বালানি তেল অকটেন উখিয়া থেকে সাগরপথে পাচারের জন্য নিয়ে যাচ্ছে- এমন তথ্যের ভিত্তিতে গতকাল দিবাগত রাতে মেরিন ড্রাইভ সড়কে চেকপোস্ট বসানো হয়। চেকপোস্টে তল্লাশি চালানোর সময় দুই পাচারকারীকে গ্রেপ্তার করা হয়। এ সময় ৪২টি ড্রামে থাকা ১ হাজার ৮৯০ লিটার অকটেন উদ্ধার ও পাচার কাজে ব্যবহৃত দুটি ডাম্পার গাড়ি আটক করা হয়েছে। তবে গাড়ি দুটির চালক পালিয়ে গেছে। উদ্ধার অকটেনের আনুমানিক মূল্য ২ লাখ ৩৬ হাজার ২৫০ টাকা।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, আটকৃতরা ডাম্পার গাড়ি দুটির হেলপার। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা করা করার জন্য উখিয়া থানায় এজাহার দাখিল করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট