চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সাতকানিয়ায় খামারে চাঁদার জন্য হামলা, আহত ৩

সাতকানিয়া সংবাদদাতা

১৮ মার্চ, ২০২৪ | ৫:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় চাঁদা না দেওয়ায় একটি এগ্রো খামারে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় খামারের দায়িত্বে থাকা তিনজন আহত হয়। আহতরা হলেন- মোহাম্মাদ মুন্না (২৫), নুরুল ইসলাম (২৩) ও মোহাম্মদ কামাল (৪৫)।

 

সোমবার (১৮ মার্চ) সকাল পৌনে ৯টার দিকে উপজেলার পুরানগড় ইউনিয়নে ২ নম্বর ওয়ার্ড বৈতারণী গ্রিন ওয়ার্ল্ড এগ্রো খামারে এ ঘটনা ঘটে। পরে স্থানীয়দের ধাওয়ার মুখে তিনটি মোটরসাইকেল ফেলে পালায় সন্ত্রাসীরা। এসময় ফেলে যাওয়া মোটরসাইকেল তিনটি পুড়িয়ে দিয়েছে বিক্ষুব্ধ জনতা।

 

এদিকে ঘটনায় জড়িত সন্দেহে মংশি মারমা (২৭) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার মংশি মারমা বান্দরবানের সদর উপজেলার গোয়ালিয়া খোরা রোয়াজির পাড়া এলাকার মংশু মারমার ছেলে।

 

গ্রীন ওয়ার্ল্ড এগ্রো খামারের ম্যানেজার মোহাম্মদ বোরহান উদ্দিন বলেন, পাহাড়ি সন্ত্রাসী একটা গ্রুপ আমাদের কাছ থেকে নিয়মিত চাঁদা দাবি করতে থাকে। গত রবিবার রাতে আমাদের থেকে ৩ লাখ টাকা চাঁদা দাবি করে। আমরা চাঁদা না দেওয়ায় সোমবার সকালে ১০ জনের একটা সশস্ত্র গ্রুপ আমাদের খামারে হামলা করে। এসময় আমাদের খামারে কর্মরত তিনজন আহত হয়। তাৎক্ষণিক আমরা এলাকাবাসীকে জানালে সবাই একসাথে তাদের ধাওয়া করলে সন্ত্রাসীরা মোটরসাইকেল ফেলে পালিয়ে পাহাড়ে আত্মগোপন করে। এসময় তাদের ফেলে যাওয়া তিনটি মোটরসাইকেল বিক্ষুব্ধ জনতা আগুনে পুড়িয়ে দেয়। পাহাড় থেকে পালানোর সময় সন্ত্রাসীদের সাথে জড়িত সন্দেহে একজনকে পুলিশে সোপর্দ করা হয়। তারা প্রতিদিন এই এলাকায় মানুষের ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদার জন্য চিঠি দিচ্ছে। আমরা এ ঘটনায় মামলা দায়ের করবো।

 

পুরানগড় ইউপি চেয়ারম্যান মাহবুবুল হক সিকদার বলেন, পাহাড়ি সন্ত্রাসী আমার ইউনিয়নের মানুষকে চাঁদার জন্য অতিষ্ট করে ফেলছে। প্রতিদিন টাকা দেওয়া জন্য চিঠি দেয়, আর টাকা না দিলে মারধর এবং হত্যার হুমকি দেয়। আজকেও একটি খামার থেকে চাঁদা চেয়ে না পেয়ে খামারের কর্মচারীকে মারধর করেছে।

 

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সিবলী নোমান জানান, খামারে চাঁদা খুঁজতে আসায় কয়েকজন চাঁদাবাজকে স্থানীয়রা ধাওয়া করেছে; এমন খবর পেয়ে আমাদের পুলিশের টিম ঘটনাস্থলে যায়। এসময় বিক্ষুব্ধ জনতা চাঁদা আদায়ে ব্যবহৃত তিনটি মোটরসাইকেল আগুনে পুড়িয়ে দেয়। জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করে থানায় আনা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট