চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জাতির জনকের জন্মদিনে ১৭ পাউন্ডের কেক কাটল ৪ শতাধিক এতিম

সীতাকুণ্ড সংবাদদাতা

১৭ মার্চ, ২০২৪ | ১১:৫২ অপরাহ্ণ

সামনের টেবিলে সাজানো রয়েছে একটি ১৭ পাউন্ড ওজনের কেক। তাতে লেখা ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪’। কেকের পাশেই দাঁড়িয়ে রয়েছে চার শতাধিক শিশু। এরা সবাই এতিম। তাদের চোখে মুখে উচ্ছ্বাস।

 

এমনি সময়ে হাতে ছুরি নিয়ে এসে দাঁড়ালেন অনুষ্ঠানের সভাপতি ইউএনও কে.এম রফিকুল ইসলাম। তিনি শিশুদের উদ্দেশ্যে বললেন, আজকের এই দিনটি তোমাদের সারাজীবন মনে রাখতে হবে। আজ ১৭ মার্চ। এই দিনে জন্মেছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ শিশু দিবসও। তাই আমি তোমাদের জন্য নিয়ে এসেছি ১৭ পাউন্ড ওজনের একটি কেক। যেন ১৭ মার্চ তারিখটি মনে থাকে তোমাদের। শুনে হাততালি দিয়ে উঠল শিশুরাও। এই করতালির মধ্য দিয়েই শিশদের নিয়ে কেক কেটে তাদের খাওয়ালেন ইউএনও।

 

একই সাথে চারটি এতিমখানার চার শতাধিক শিশুকে নিয়ে তাদের সাথে ইফতার করেন অতিথিবৃন্দ। অত্যন্ত সু-শৃঙ্খল পরিবেশে অতিথিদের সাথে কেক কেটে খেতে পেরে খুশিতে মেতে উঠে শিশুরাও।

 

রবিবার বিকালে সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া ইউনিয়নের বোয়ালিয়াকুল গ্রামের বায়তুল আলম ইসলামিয়া আদর্শ এতিমখানায় উপজেলা সমাজসেবা কাযালয়ের উদ্যোগে ব্যতিক্রমী এ আয়োজনে বিশেষ অতিথি ছিলেন এসিল্যান্ড মো. আলাউদ্দিন, বাঁশবাড়িয়ার ইউপি চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীর, সীতাকুণ্ড প্রেস ক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিয়াউল কাদের।

 

বাঁশবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহাজাহানের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা অফিসার লুৎফুন্নেছা বেগম।

 

আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার এস মোস্তফা আলম সরকার, যুব অফিসার মো. শাহআলম, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, আলহাজ মাওলানা ইয়াসিন।

 

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট