চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অতিরিক্ত মূল্য নেয়ায় কক্সবাজারে সাড়ে ৫২ হাজার টাকা জরিমানা

কক্সবাজার সংবাদদাতা

১৬ মার্চ, ২০২৪ | ৮:৩৯ অপরাহ্ণ

মূল্য তালিকা দৃশ্যমান স্থানে না টাঙানো, ক্রয় রশিদ না দেখাতে পারা ও অতিরিক্ত মূল্য দাবি করায় কক্সবাজার শহরে ৫২ হাজার পাঁচ শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

শনিবার (১৬ মার্চ) বিকেল সাড়ে ৪টায় শহরের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করেন কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

 

অভিযানে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে না টাঙানোর অপরাধে বাহারছড়া বাজারের তিনটি দোকানকে মোট ৭ হাজার টাকা জরিমানা করা হয়। ঘুন গাছতলা বাজারে ক্রয় রশিদ না দেখাতে পারা ও অতিরিক্ত মূল্য দাবি করায় তিনজন তরমুজ ব্যবসায়ীকে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

 

অন্যদিকে, অতিরিক্ত মূল্য, পণ্যের গায়ে ট্যাগ না থাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য আলাদা করে না রাখা ও অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকার অপরাধে কলাতলীর গ্রিন ভ্যালি সুপার শপকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। অতিরিক্ত দাম, রান্নাঘরের পরিবেশ উপযুক্ত না রাখা ও অগ্নিনির্বাপণ ব্যবস্থা যথাযথ না থাকার অপরাধে জামান রেস্তোরাঁকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা পূর্বকোণকে বলেন, ভোক্তাদের অধিকার রক্ষা এবং বাজারে নিয়ন্ত্রণ বজায় রাখতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট