চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বোয়ালখালীতে লেবু বাগান শ্রমিকদের মারধর, মোবাইল-টাকা কেড়ে নিয়েছে সন্ত্রাসীরা

বোয়ালখালী সংবাদদাতা

৯ মার্চ, ২০২৪ | ১০:০৭ অপরাহ্ণ

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার জৈষ্ঠ্যপুরা পাহাড়ের লেবু বাগানে হানা দিয়ে শ্রমিকদের বেধড়ক মারধর করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। এ সময় শ্রমিকদের কাছে থাকা মোবাইল ও পকেটের নগদ টাকা কেড়ে নিয়েছে।

 

শনিবার (৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জৈষ্ঠ্যপুরা পাহাড়ের লেবু বাগানে এ ঘটনা ঘটে।

 

সন্ত্রাসীদের কবল থেকে পালিয়ে আসা শ্রমিক জ্যৈষ্ঠপুরা ফতেয়ারখীল এলাকার মো. মামুন (৩০), মো. জমির (৪৫), গুচ্ছগ্রামের আমিনুল হক (৫৫) ও রাউজান উপজেলার গিটার বাদক অভি দাশ (২৩) জানান, শনিবার বিকেলে হঠাৎ অস্ত্রধারী লোকজন বাগানে ঢুকে শ্রমিকদের জিম্মি করে মোবাইল ও টাকা হাতিয়ে নেয়। এরপর সন্ধ্যার সময় বাড়ি ফেরার পথে ওঁৎপেতে থেকে মানুষজনদের আটকে মারধর করে টাকা ও মোবাইল নিয়ে নেয়।

 

উপজেলা কৃষক লীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বকুল বলেন, জৈষ্ঠ্যপুরা পাহাড়ের দুমুখো খাল নামক এলাকায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সন্ত্রাসীদের কবলে পড়েন আমার বাগানে তিন শ্রমিক ও লেবু বহনকারী সিএনজিচালিত ট্যাক্সির চালক। তারা বাগানে কাজ শেষ করে ঘরে ফিরছিল। তাদের বেধড়ক মারধর করেছে। ছিনিয়ে নিয়েছে মোবাইল ও সাথে থাকা নগদ টাকা।

 

সন্ত্রাসীদের কবলে পড়া সিএনজিচালক মো. জমির (৩৭) জানান, বাগান থেকে লেবু এবং শ্রমিকদের নিয়ে লোকালয়ে আসার পথে গাড়ির গতিরোধ করে সন্ত্রাসীরা। তারা ১৪-১৫ জন হবে। তাদের সবার হাতে বন্দুক ছিল। গাড়ি থামিয়ে আমাদের সাথে থাকা মোবাইল ও টাকা পয়সা সব কেড়ে নেয় এবং মারধর করে। আমুচিয়ার এক শ্রমিককের কাছ থেকে লেবু বিক্রির ৩৪ হাজার টাকা নিয়ে ফেলেছে। তাকেও প্রচণ্ড মেরেছে।

 

সন্ত্রাসীদের কবলে পড়া অভি দাশ বলেন, রাঙ্গুনিয়ার সরফভাটায় একটি অনুষ্ঠান শেষ করে পাহাড়ি পথে মোটরসাইকেল চালিয়ে পটিয়ার দক্ষিণ ভূর্ষি আরেকটি প্রোগ্রামে যোগ দিতে বোয়ালখালী যাচ্ছিলাম। সন্ত্রাসীরা পাহাড়ের লেবু বাগানের ধারে ওঁৎপেতে ছিল। তারা গাড়ির গতিরোধ করে ব্যাগে থাকা টাকা, গিটারের একটি চার্জার ও দুটি এন্ড্রয়েড মোবাইল নিয়ে ফেলেছে। অভির বাড়ি রাউজান পৌরসভার কুন্ডেশ্বরীতে। সে বিভিন্ন প্রোগ্রামে গিটার বাজায়।

 

স্থানীয় শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মোকারম বলেন, এখন বাজারে লেবুর দাম ভালো হওয়ায় সন্ত্রাসী গ্রুপটি লেবু বাগানে হানা দিচ্ছে। তারা বেশ কয়েকজন শ্রমিককে মারধর করে টাকা ও মোবাইল কেড়ে নিয়েছে। এতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

 

ঘটনাস্থল থেকে থানার উপ-পরিদর্শক (এসআই) শামীম রেজা বলেন, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শ্রমিকদের নিরাপত্তায় পুলিশি টহল জোরদার করা হয়েছে।

 

এ বিষয়ে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আছহাব উদ্দিন বলেন, খবর পেয়ে থানা পুলিশের দুইটি মোবাইল টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। শ্রমিকদের নিরাপত্তায় পুলিশ মাঠে রয়েছে।

 

 

পূর্বকোণ/পূজন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট