চট্টগ্রাম রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে তীর্থ দর্শনে এসে পূণ্যার্থীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সীতাকুণ্ড

৯ মার্চ, ২০২৪ | ৩:৫৯ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে তীর্থ দর্শনে এসে পাহাড়ি পথে স্ট্রোক করে এক পূণ্যার্থীর মৃত্যু হয়েছে। শনিবার (৯ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে মহাতীর্থের চন্দ্রনাথ ধাম বীরুপাক্ষ মন্দিরের তলদেশে এ ঘটনা ঘটে। নিহত পূণ্যার্থীর নাম দিলীপ সাহা (৫৫)। তিনি বরিশাল শহরের বাসিন্দা রবি সাহার পুত্র। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নিহতের শ্যালক মানিক রায় এবং পুলিশ।

জানা যায়, বরিশাল থেকে আসা এক পূণ্যার্থী সীতাকুণ্ড চন্দ্রনাথ দর্শনে এসে মারা গেছেন। নিহত ব্যক্তির সাথে থাকা তার শ্যালক মানিক রায় জানান, তারা বরিশাল থেকে সকাল সাড়ে ৮টায় সীতাকুণ্ডে এসে নামেন। এরপর দীর্ঘ পথ পেরিয়ে মঠ-মন্দির দর্শন করতে করতে তারা মোট ৮ জনের দলটি এগিয়ে চলেন। বেলা ১২টার পর তারা চন্দ্রনাথ মন্দির দর্শনের উদ্দেশ্যে রওনা দিলে সাড়ে ১২টার দিকে বীরুপাক্ষের অনেকটা কাছাকাছি গিয়ে উঁচু একটি জায়গায় বুকে ব্যাথা লাগছে বলে বসে পড়েন। পরে সেখানেই শুয়ে পড়ে মারা যান। এখন এই পাহাড় থেকে কিভাবে লাশ নামাবেন তা বুঝতে পারছেন না তারা। পরে তারা। এ বিষয়ে থানা ও স্রাইন কমিটিকে অবগত করলে স্রাইন কমিটি ফায়ার সার্ভিসকে অবগত করে।

সীতাকুণ্ড থানার ওসি মো. কামাল উদ্দিন বলেন, তীর্থ দর্শনে পাহাড়ের উঠার সময় স্ট্রোক করে এক মধ্যবয়সী পূণ্যার্থী নিহত হন। নিহত ব্যক্তির লাশটি নামানোর জন্য বিষয়ে আমরা স্রাইন কমিটির সাথে কথা বলি, তারা ফায়ার সার্ভিস ও স্বেচ্চাসেবকদের মাধ্যমে লাশটি উদ্ধারের প্রক্রিয়া শুরু করেছে।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল বলেন, আমরা রেসকিউ টিম পাঠিয়ে লাশ উদ্ধারের কাজ চালিয়ে যাচ্ছি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট