চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভোট হবে ১৮ কেন্দ্রের ৮৪ বুথে

নানুপুর ও খিরাম ইউনিয়ন পরিষদ নির্বাচন আজ

এসএম মোরশেদ মুন্না, নাজিরহাট

৯ মার্চ, ২০২৪ | ১:১৮ অপরাহ্ণ

ফটিকছড়ি উপজেলার ১৪ নং নানুপুর ও ২১নং খিরাম ইউনিয়ন পরিষদ নির্বাচন আজ (শনিবার)। যার মধ্যে খিরাম ইউপির এটি হচ্ছে দ্বিতীয় বারের নির্বাচন। সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত উক্ত দুই ইউনিয়নের ১৮ ওয়ার্ডে ১৮টি ভোট কেন্দ্রের ৮৪টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে অবাধ সুুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষে প্রশাসনিকভাবে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনের দিন ৮জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ২জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। পুলিশ সদস্যদের স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম ছাড়াও বিজিবি এবং র‌্যাব টহলে থাকবে। প্রতিটি ভোট কেন্দ্রে ১ জন সাব ইন্সপেক্টরসহ ৬জন করে পুলিশ, ১৭ জন করে আনসার সদস্য যার মধ্যে অস্ত্রসহ ২জন ব্যাটেলিয়ান আনসার মোতায়েন থাকবে।

এদিকে নির্বাচনী এলাকার প্রার্থীদের সাথে কথা বলে জানা গেছে। তারা প্রচারণার শেষ মুহূর্ত পর্যন্ত সকালসন্ধ্যা বিরামহীন শান্তিপূর্ণ গণসংযোগ, নির্বাচনী সভা করেছেন। প্রত্যেকে নিজ নিজ অবস্থান হতে নির্বাচিত হবার আশাবাদ ব্যক্ত করেন। এ ব্যাপারে নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুন উদয় ত্রিপুরা জানিয়েছেন- অবাধ নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার লক্ষে আমরা রাতদিন পরিশ্রম করছি। সবার সহযোগিতা পেলে আশাকরি আমরা শতভাগ সফল হব।

জানতে চাইলে, উপজেলা নির্বাহী অফিসার মোজাম্মেল হক চৌধুরী জানান, নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইনশাল্লাহ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারবো।

উল্লেখিত দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জনসহ মোট ৭৭ জন প্রার্থী বিভিন্ন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত আসনের প্রার্থীরা বই, কলম, সূর্যমুখী ফুল, মাইক, তালগাছ ও হেলিকপ্টার প্রতীক এবং সাধারণ আসনের প্রাথীরা- টিউবওয়েল, ফুটবল, বৈদ্যুতিক পাখা, তালা ও মোরগ প্রতীক নিয়ে লড়ছেন।
নানুপুর ইউনিয়ন: এখানে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত আসনে ৮ ও সাধারণ সদস্য আসনে ৩১ জন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান মো. শফিউল আজম (মোটর সাইকেল), নুরুন নবী রৌশন (আনারস), সৈয়দ বদরুল হোসেন (অটোরিকশা) ও মোহাম্মদ রেজাউল ইসলাম রুবেল (টেলিফোন)। এছাড়া সংরক্ষিত ১,২ ও ৩নং আসনের প্রার্থীরা হলেন- মোছাং শামিন খাতুন (লাভলী), রহিমা বেগম, জহুরা আকতার, নার্গিস আকতার, পূরবী বড়ুয়া, পারভিন আকতার, শামসুন নাহার ও সৈয়দা জান্নাতুল মওলা। সাধারণ আসনের প্রার্থীরা হলেন ১নং ওয়ার্ডে-তৌহিদুল আলম ও মোহাম্মদ মুন্সি মিয়া। ২নং ওয়ার্ডে মোহাম্মদ মঈন উদ্দিন, মোহাম্মদ মোশারফ আলী, মোহাম্মদ জসীম উদ্দিন ও মোহাম্মদ জেবল হোসেন। ৩নং ওয়ার্ডে মুহাম্মদ আমান উল্লাহ, মুহাম্মদ জসীম উদ্দিন ও মুহাম্মদ আইয়ুব আলী। ৪নং ওয়ার্ডে আবু ববক্কর ছিদ্দিক, মুহাম্মদ আইয়ুব, মুহাম্মদ আফাজুর রহমান ও মুহাম্মদ জয়নুল ইসলাম। ৫নং ওয়ার্ডে প্রশান্ত বড়ুয়া, মমতা সরকার, মুহাম্মদ মিনহাজ ও শেখ মুহাম্মদ রাসেদুল আলম। ৬নং ওয়ার্ডে নরুন নবী, মুহাম্মদ নুরুল কবীর ও মুহাম্মদ নাছির উদ্দিন। ৭নং ওয়ার্ডে মুহাম্মদ আজিজুর রহমান ও সৈয়দ মঈনুদ্দিন। ৮নং ওয়ার্ডে মুহাম্মদ বাবর মিয়া, মুহাম্মদ মুনির উদ্দিন আহমদ, মুহাম্মদ সোলাইমান, মুহাম্মদ শওকত আলী ও মুহাম্মদ আহমদ ছফা। ৯নং ওয়ার্ডে আবছার উদ্দিন, দৌলত উল্লাহ, মুহাম্মদ আবু বক্কও ও মুহাম্মদ রমজান আলী।

খিরাম ইউনিয়ন: এখানে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত আসনে ৮ ও সাধারণ সদস্য আসনে ২৩জন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- মোহাম্মদ সোহরাব হোসেন সৌরভ (আনারস), মোহাম্মদ শহিদুল আলম (অটোরিকশা) ও মোহাম্মদ হাসান (ঘোড়া)। এছাড়া সংরক্ষিত ১,২ ও ৩নং আসনের প্রার্থীরা হলেন- বেনুয়া বেগম, হাসিনা বেগম, ঝুনু বনিক, সবুজ খাতুন, সৈয়দা শামসুন নাহার, জেসমিন আকতার, তানজু মনি ও সাবেকুন নাহার শিমুল।

সাধারণ আসনের প্রার্থীরা হলেন ১নং ওয়ার্ডে পূর্ণ মাঝি চাকমা ও লালন জয় চাকমা। ২নং ওয়ার্ডে- মুহাম্মদ ইলিয়াছ ও রহিম উদ্দিন। ৩নং ওয়ার্ডে- আহমদ উল্লাহ ও মুহাম্মদ আলী। ৪নং ওয়ার্ডে- মুহাম্মদ জমির, মুহাম্মদ আনোয়ার ও মুহাম্মদ মামুন। ৫নং ওয়ার্ডে- মুহাম্মদ জাবেদ, মুহাম্মদ নাছির উদ্দিন ও মুহাম্মদ আলাউদ্দিন। ৬নং ওয়ার্ডে- মফিজুল আলম, মুহাম্মদ দিদারুল আলম, মুহাম্মদ জাহাঙ্গীর ও মুহাম্মদ রাসেদ। ৭নং ওয়ার্ডে- আলী নাসের ও মুহাম্মদ নাঈম উদ্দিন। ৮নং ওয়ার্ডে- মুহাম্মদ জমিল হোসেন, মুহাম্মদ নুরুল হুদা ও মুহাম্মদ রেজাউল করীম এবং ৯নং ওয়ার্ডে- মুহাম্মদ রমজাম আলী ও রাসেদুল ইসলাম।

খিরাম ইউনিয়নে মোট ভোটার ৮ হাজার ৯’শ ৫৫ জন। যারমধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৭’শ ১ জন আর মহিলা ভোটার ৪ হাজার ২’শ ৫৪জন। নানুপুরে ইউনিয়নে মোট ভোটার ২২হাজার ৫’শ ১৪ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৬’শ ৬৫ জন আর মহিলা ভোটার ১০ হাজার ৮’শ ৪৯ জন।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট