চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘একটি রঙ্গিন সমাজ গড়তে হৃদরোগ থেকে নিজেকে বাঁচাতে হবে’

সাতকানিয়া সংবাদদাতা

৮ মার্চ, ২০২৪ | ৮:৪২ অপরাহ্ণ

অধ্যাপক ডা. প্রবীর কুমার দাশ বলেছেন, একটি রঙ্গিন সমাজ গড়তে চাই সুস্থ শরীর এবং হৃদরোগ থেকে নিজেকে বাঁচিয়ে রাখতে হবে। পডাশুনার পাশাপাশি শরীর গঠন করতে হবে। আমরা হৃদরোগের বিরুদ্ধে একটি জনসচেতনতা শুরু করেছি। হার্ট এট্যাক কিন্তু স্কুল জীবনে শুরু। ধুমপান থেকে এটি হয়। তাই বন্ধ করতে হবে।

 

শুক্রবার (৮ই মার্চ) সকালে সাতকানিয়া উপজেলায় ঢেমশা উচ্চ বিদ্যালয়ে ১২০ হৃদরোগাক্রান্ত রোগীকে এই চিকিৎসাসেবা প্রদান করতে চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এসময় স্কুল গভর্নিং বডির সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস।

 

অনুষ্ঠানের উদ্বোধক অধ্যাপক ডা. প্রবীর কুমার দাশ বলেন, প্রতিটি ছাত্রছাত্রীকে পডাশুনার পাশাপাশি খেলাধুলা, সংগীত চর্চা, এবং মাদক মুক্ত থাকতে হবে। স্কুল জীবন থেকে মাদক গ্রহন শুরু হয়, তাই এসময়টি সঠিকভাবে ব্যয় করতে হবে। যে কোনভাবেই ধূমপান মুক্ত থাকতে হবে।

 

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস বলেন, প্রতিটা ছাত্রছাত্রী সু-শিক্ষায় শিক্ষিত হওয়ার পাশাপাশি উন্নত শরীর চর্চা করতে হবে। আমরা উপজেলা প্রশাসন থেকে খেলাধুলা, শিক্ষা, সংস্কৃতি চিকিৎসা সহ সবকিছুতে সর্বোচ্চ কাজ করি। আমাদের কমিউনিটি ক্লিনিক-গুলোর কার্যক্রম নতুন রুপে পরিচালনায় সঠিক তদারকি করছি। শিক্ষার্থীদের খেলাধুলার জন্য মাঠ নির্মাণের উদ্যোগ নিয়েছি। একজন সুনাগরিক হতে হলে পড়াশুনার পাশাপাশি সব বিষয়ে জানতে হবে। পেশা যেটাই হোকনা কেন সববিষয়ে অভিজ্ঞতা থাকতে হবে। যেকোন ধরনের মাদক থেকে দূরে থাকতে হবে। চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশন মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে কাজ করছে।

 

এসময় উপস্থিত ছিলেন, অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক চৌধুরী, অধ্যাপক ডা. মো. আবু তারেক ইকবাল,পুষ্টিবিদ হাসিনা আক্তার, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, ডা. এ. কে. এম নাসির উদ্দিন, ডা. উজ্জ্বল চক্রবর্তী, ডা. প্রবাল চক্রবর্তী, ডা. সাইফ উদ্দিন আজাদ, ঢেমশা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দয়াল হরি মজুমদার, স্থানীয় ইউপি সদস্য রমজান আলী।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট