চট্টগ্রাম সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

চবিসাসের বার্ষিক স্মারক আঙিনার মোড়ক উন্মোচন

চবি সংবাদদাতা

৫ মার্চ, ২০২৪ | ৬:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস)-২০২৩ কার্যনির্বাহী কমিটির বার্ষিক স্মারক ‘আঙিনা’র মোড়ক উন্মোচন করা হয়েছে।

 

মঙ্গলবার (৫ মার্চ) সকাল ১১টায় উপাচার্যের সম্মেলন কক্ষে ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। চবিসাসের সাধারণ সম্পাদক ইমাম ইমুর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক সমিতির সভাপতি মাহবুব এ রহমান।

 

অনুষ্ঠানে ‘আঙিনা’র সম্পাদক ও চবি সাংবাদিক সমিতির প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক মোহাম্মদ আজহার বলেন, অল্প সময়ে আমরা স্মারকটি প্রকাশ করেছি। চবিসাসের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্বে থাকায় প্রথমবারের মতো সম্পাদনা করার অভিজ্ঞতা হয়েছে আমার। বছরব্যাপী চবিসাসের কার্যক্রমের খণ্ডচিত্র, চবিসাসের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও প্রবীণ সাংবাদিকদের লেখা যুক্ত করা হয়েছে স্মারকে। খুব সুন্দর একটি প্রচ্ছদ করেছেন লুৎফুর রহমান তোফায়েল। সবমিলিয়ে অল্প সময়ের মধ্যে সবার সহযোগিতায় আশাকরি দারুণ একটি স্মারক উপহার দিতে পেরেছি আমরা।

 

চবিসাস সভাপতি মাহবুব এ রহমান বলেন, সময় বহমান। সমিতির সদস্যদের রায়ে দায়িত্ব নিয়েছিলাম ঠিক এক বছর আগে। দায়িত্ব পালন শেষে বিদায় নিচ্ছি। সব সময় প্রচেষ্টা ছিল সমিতির অতীত ঐতিহ্য বজায় রেখে সামনের দিকে এগিয়ে যাওয়ার। এরই অংশ হিসেবে এই ‘আঙিনা’র প্রকাশ। আমরা খুব বেশি সময় পাইনি। দৃঢ় মনোবল আর কার্যনির্বাহী পর্ষদের একাগ্রতায় এ কাজ বাস্তবায়ন সম্ভব হয়েছে। আমাদের পরবর্তী প্রজন্মও এই ধারাবাহিকতা জারি রাখবে, সেই প্রত্যাশাই থাকবে।

 

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, আমি ম্যাগাজিনটি দেখেছি। অল্প সময়ে আপনারা খুব সুন্দর একটি ম্যাগাজিন করেছেন। সাংবাদিক সমিতি এভাবেই এগিয়ে যাক।

 

তিনি আরও বলেন, অবশ্যই আপনারা সাংবাদিকতা করবেন। অবশ্যই খবর ছাপবেন কিন্তু খবরটি ঠিকমত ছাপবেন। মনে রাখবেন এটি আপনাদের বিশ্ববিদ্যালয়। এখানকার যেকোন খবর পৃথিবীর চারিদিকে ছড়িয়ে যায়।

 

মোড়ক উন্মোচনে আরও উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ মোস্তফা, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদসহ সাংবাদিক সমিতির সদস্যরা।

 

চবিসাসের বার্ষিক স্মারক-২০২৩ ‘আঙিনা’র সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাহবুব এ রহমান ও ইমাম ইমু। সম্পাদক মোহাম্মদ আজহার। সম্পাদনা সহযোগী হিসেবে ছিলেন রুমান হাফিজ, নবাব আব্দুর রহিম, রোকনুজ্জামান ও তামিম আহমেদ শরিফ।

 

 

পূর্বকোণ/জুনায়েদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট