চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে ১০ কোটি টাকার আইসসহ তিন কারবারি আটক

টেকনাফ সংবাদদাতা

৫ মার্চ, ২০২৪ | ৪:০০ অপরাহ্ণ

টেকনাফের সাবরাং ইউনিয়নের মুন্ডারডেইলের ঘাট এলাকায় অভিযান চালিয়ে তিন মাদক কারবারিকে আটক করেছে বিজিবি। এসময় ২ কেজি ১২৭ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১টি সাম্পান উদ্ধার করা হয়েছে। ক্রিস্টাল মেথ আইসের আনুমানিক বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকা।

আটককৃতরা হল- টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড মুন্ডার ডেইল এলাকার মৃত নাগু মিয়ার ছেলে মো. সমাছুল আলম (৪০), মৃত হামিদ হোসেনের ছেলে মো. সৈয়দ আলম (২৪) ও নূর কামালের ছেলে মো. আক্তার কামাল (২০)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করে জানান, মঙ্গলবার (৫ মার্চ) গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ খুরের মুখ অস্থায়ী চেকপোস্ট থেকে আনুমানিক দেড় কিলোমিটার উত্তর-পশ্চিম দিকে মুন্ডারডেইল ঘাট নামক এলাকা দিয়ে সাগর পথে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে; এমন সংবাদের ভিত্তিতে বিজিবির কয়েকটি টিম কৌশলগত অবস্থান গ্রহণ করে। সন্দেহভাজন একটি নৌকাকে আসতে দেখে নৌকাটিকে চ্যালেঞ্জ করে। পরবর্তীতে নৌকায় অবস্থানরত ব্যক্তিরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে দ্রুত নৌকা ঘুরিয়ে বঙ্গোপসাগরের দিকে চলে যায়। এ সময় বিজিবি টহলদল দুটি সাম্পান নৌকা নিয়ে চোরাকারবারীদের নৌকার পিছনে ধাওয়া করে মুন্ডারডেইল ঘাট থেকে আনুমানিক ৩ কিলোমিটার সাগরের মধ্যে নৌকাটিকে আটক করে। এসময় নৌকা থেকে ৩ জনকে আটক করা হয়।

তিনি আরও জানান, পরে নৌকার পাটাতনের নিচ থেকে ২ কেজি ১২৭ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়। এছাড়াও অবৈধভাবে মাদকদব্য বহনের দায়ে নৌকাটিও আটক করা হয়। আটক আসামিদেরকে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস ও নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

 

 

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট