চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে ‌‘চোরকারবারি’ আহত

নাইক্ষ্যংছড়ি সংবাদদাতা

৩ মার্চ, ২০২৪ | ১:৪২ অপরাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর ইউনিয়নের মিয়ানমার সীমান্তবর্তী আশারতলী ৮ নম্বর ওয়ার্ডের জারুলিয়াছড়ি এলাকার নোমেন্সল্যান্ডে স্থলমাইন বিস্ফোরণে এক চোরাকারবারি গুরুতর আহত হয়েছেন।

 

আহত ব্যক্তির তার নাম মুহাম্মদ ইব্রাহিম (৪৭ )। তিনি নাইক্ষ্যংছড়ি সদর ইউপির আশারতলী ৮ নম্বর ওয়ার্ডের এলাকার মেহের আলীর ছেলে এবং সদর ইউনিয়নের মহিলা মেম্বার লায়লা বেগমের স্বামী বলে জানা গেছে।

 

রবিবার (৩ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মুহাম্মদ আলী হোসেন। তিনি জানান, সীমান্তের ওপারে মিয়ানমারে মাইন বিস্ফোরণে একজন আহতের খবর শুনেছি। আমিও বিভিন্ন তথ্যানুযায়ী জানতে পারি, শনিবার বিকেলে আশারতলীর গ্রামের মেহের আলীর ছেলে মুহাম্মদ ইব্রাহিম সীমান্তের নোম্যান্সল্যান্ডের গরু আনতে গিয়ে এ বিস্ফোরণের গুরুতর আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে উখিয়া এমএসএফ হাসপাতালে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় বলে জানা যায়।

 

স্থানীয়রা জানান, গত শনিবার (২ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে বাংলাদেশ মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে ৪৬-৪৭ পিলার সংলগ্ন নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের আশারতলীর জারুলিয়াছড়ি গ্রামের দেড়-দুই কিলোমিটার দূরত্বে নোমেন্সল্যান্ডে এই ঘটনা ঘটে।

 

আহত ইব্রাহিমের স্ত্রী লায়লা বেগমের সঙ্গে যোগাযোগ করা হলে কোন সাড়া মেলেনি।

 

জানা গেছে, আশারতলী সীমান্ত পিলার ৪৬/৪৭ এর মধ্যবর্তী এলাকা দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে চোরাই গরু আনতে গেলে স্থলমাইন বিস্ফোরণে আহত হন ইব্রাহিম ।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট