চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মহেশখালীতে দু’পক্ষের গোলাগুলিতে একজন নিহত, আহত ১০

মহেশখালী সংবাদদাতা

২ মার্চ, ২০২৪ | ৫:০৪ অপরাহ্ণ

কক্সবাজারের মহেশখালীতে লবণের মাঠ দখল-বেদখলকে কেন্দ্র করে দু’পক্ষের গোলাগুলিতে সাইফুল (৩৮) নামে একব্যক্তি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১০ জন।

 

নিহত সাইফুল ইসলাম উপজেলার বড় মহেশখালী মুন্সির ডেইল গ্রামের মৃত গোলাম কুদ্দুসের ছেলে। আহতদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন, আঞ্জু মিয়া, সাইফুল, শফিক মিয়া। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

শনিবার (২ মার্চ) উপজেলার কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া পশ্চিমপাড়ায় সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 

নিহত সাইফুল অস্ত্রধারী ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবে একটি পক্ষের হয়ে জমি দখল করতে গিয়েছেন বলে দাবি করেছেন বিভিন্ন সূত্র।

 

স্থানীয়রা জানান, উপজেলার সোনাদিয়া এলাকায় একটি লবণ মাঠের মালিকানার দখল বেদখল নিয়ে স্থানীয় জাহাঙ্গীর ও শাহ আলম গংদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই পক্ষের মাঝে গোলাগুলির শব্দে স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়ে। গোলাগুলিতে উভয় পক্ষের ১০ জনেরও বেশি আহত হন। পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে ৪ জনকে আটক করেছে। জায়গা বণ্টনে বনিবনা না হওয়ায় মূলত দুই পক্ষের মধ্যে এ সংর্ঘষ বাধে।

 

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী পূর্বকোণ বলেন, আহতদের উদ্ধার করে স্থানীয়রা বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এদের মধ্য একজন মারা যান। নিহতের মরদেহ ময়নাতদন্তর জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট