চট্টগ্রাম রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

মেঘপাহাড়ের দেশে বসেছিল উপকূলীয় সাংবাদিক ফোরামের মিলনমেলা

মহেশখালী সংবাদদাতা

১ মার্চ, ২০২৪ | ১১:৩৪ অপরাহ্ণ

জমকালো আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের বার্ষিক মিলনমেলা। ১ দিনের আনন্দ ভ্রমণে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপবন ও ‘টুয়াক নীলাদ্রি লেক’ পর্যটন স্পটে বসেছিল  ফোরামের সদস্যদের এই মিলনমেলা।

 

শুক্রবার (১ মার্চ) সকালে এ আনন্দ ভ্রমণ শুরু হয়। ‘দু চোখে প্রকৃতি দর্শন’ এ স্লোগান নিয়ে এবার মেঘপাহাড়ের দেশ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ভ্রমণ করেছে সাংবাদিক ফোরাম নেতৃবৃন্দ।

 

ওই দিন সকাল ৮টায় কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে মিনি বাসযোগে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপবন লেকে গিয়ে পৌঁছেন ফোরামের ব্যানারে প্রায় দুই ডজন সাংবাদিকের দলটি। দিনব্যাপী সকালে উপবন লেকে দুপুরের পর টুয়াক নীলাদ্রি লেক পর্যটন স্পটে মধ্যাহ্নভোজ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এক যুগপূর্তি উপলক্ষে সাংগঠনিক কর্মের স্বীকৃতি হিসেবে সর্বোচ্চ সংবাদ সংগ্রহ ও প্রকাশে অবদানে বিভিন্ন ক্যাটাগরিতে বর্ষসেরা রিপোর্টার-২০২৩ সস্মাননা স্মারক পেলেন-১০ জন প্রতিবেদক। বিকালে ভ্রমণ শেষে সন্ধ্যায় কক্সবাজারের উদ্দেশ্যে টুয়াক নীলাদ্রি লেক পর্যটন স্পটে ত্যাগ করেন কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সকল সদস্যরা।

 

এছাড়া নাইক্ষ্যংছড়ি উপবনে লেকের একটি হল রুমে ফোরামের নেতৃবৃন্দদের সাথে সৌজন্যে সাক্ষাৎ করেন নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাকারিয়া। পরে সেখানে আনন্দ ভ্রমণ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স ম ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে ও কার্যকরী সভাপতি ইমাম খাইরের সঞ্চালনায় আলোচনা সভা সম্পন্ন হয়। ২য় অধিবেশনে সম্মাননা ক্রেস্ট বিতরণ সম্পন্ন হয়।

 

এই দিকে বর্ষসেরা প্রতিবেদকদের সম্মাননা ক্রেস্ট ও আগত সাংবাদিকদের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয় সংগঠনের পক্ষ থেকে। সম্মানা ক্রেস্ট বিতরণের মাধ্যমে শেষ হয় কর্মসূচি।

 

এ সময় ভ্রমণে অংশ গ্রহণ করেন, সংগঠনের সভাপতি স.ম ইকবাল বাহার চৌধুরী, কার্যকরী সভাপতি ইমাম খাইর, সিনিয়র সহসভাপতি, সরওয়ার আলম শাহিন, সহ-সভাপতি ওবাইদুল হক চৌধুরী, সহ-সভাপতি আব্দুল মালেক সিকদার, যুগ্ম সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, নির্বাহী সদস্য মোহাম্মদ শাহাব উদ্দিন ও শাহাদত আলী জিন্নাহ, সদস্য এরফান হোসাইন, আবদুল্লাহ আল আজিজ, ফেরদৌস ওয়াহিদ, ইব্রাহিম মোস্তফা, ইয়াছিন আরাফাত, হাছান মাহমুদ সুজন, ইমরান নাজির, কপিল বিন আমির প্রমুখ।

 

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন দৈনিক যায় যায় দিনের সাংবাদিক ফারুক আহমদ, দৈনিক ভোরের কাগজ ও দৈনিক পূর্বকোণের সাংবাদিক শামীম ইকবাল চৌধুরী উদ্দিন, প্রথম আলোর সাংবাদিক এস এম হানিফ, যুগান্তরের সাংবাদিক শাহ জামাল। আমাদের কক্সবাজার ও বন্দর নিউজের সাংবাদিক আকতার মিয়া, সাংবাদিক শেখ আব্দুল্লাহ প্রমুখ।

 

 

পূর্বকোণ/হুবাইব/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট