চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

লোহাগাড়ায় ২ লাখ ৬৫ হাজার ঘনফুট বালু জব্দ

লোহাগাড়া সংবাদদাতা

২৯ ফেব্রুয়ারি, ২০২৪ | ৪:১৫ অপরাহ্ণ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে অভিযান চালিয়ে অবৈধভাবে উত্তোলিত ২ লাখ ৬৫ হাজার ৮‘শ ঘনফুট বালু জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। ওই সময় উত্তোলনকাজে ব্যবহৃত মেশিন ও পাইপ নষ্ট করে দেয়া হয়েছে।

 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিনব্যাপী অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইনামুল হাছান এবং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাজমুন লায়েল।

 

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইনামুল হাছান জানান, উপজেলার পদুয়া, চুনতি, পুটিবিলার বিভিন্ন এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিল প্রভাবশালীমহল। দিনব্যাপী পদুয়ার ৯ নম্বর ওয়ার্ডের সেনার চর নামক স্থান থেকে অবৈধভাবে উত্তোলিত ১০ হাজার ৮‘শ ঘনফুট বালু, পুটিবিলা গৌড়স্থান হাসিনা ভিটা এলাকা থেকে ৩৮ হাজার ঘনফুট, চুনতি পানত্রিশা এলাকা থেকে ৭ হাজার ঘনফুট, নলুয়ারবিল সড়াইয়া এলাকা থেকে ২ লাখ ১০ হাজার ঘনফুটসহ মোট ২ লাখ ৬৫ হাজার ৮’শ ঘনফুট বালু জব্দ করা হয়েছে। বালু উত্তোলনেকাজে ব্যবহৃত মেশিন ও পাইপ নষ্ট করে দেয়া হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেছেন।

 

অভিযানকালে পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনর রশিদ, পদুয়া ইউনিয়ন ভূমি অফিসের সহকারি ভূমি কর্মকর্তা শরফুদ্দিন খাঁন সাদি, চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারি ভূমি কর্মকর্তা মো. ইদ্রিস, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের অফিস সহকারি তেজেন্দ্রসহ, থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন