চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রামুর রাংকুট বৌদ্ধবিহার দেখে মুগ্ধ ৩৪ কূটনীতিক

রামু সংবাদদাতা

২৮ ফেব্রুয়ারি, ২০২৪ | ৮:২৯ অপরাহ্ণ

কক্সবাজারের ঐতিহাসিক তীর্থস্থান রামু রাংকুট বনাশ্রম বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন ৩৪ কূটনীতিক।

 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে কূটনীতিকবৃন্দ রাংকুট বৌদ্ধ বিহারে পৌঁছলে বিহারের অধ্যক্ষ কে শ্রী জ্যোতিসেন মহাথেরো ফুলেল শুভেচ্ছা ও স্বাগত জানান।

 

কূটনীতিকরা মহামতি বুদ্ধের স্মৃতি বিজড়িত মূর্তিদর্শন, বৌদ্ধ পুরাকীর্তি, রাংকুট তীর্থস্থানে স্থাপিত সম্রাট অশোক, চীনা পরিব্রাজক হিউয়েন সাংয়ের মূর্তি দেখে মুগ্ধ হন।

 

এ সময় রাংকুট বনাশ্রম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ কে শ্রী জ্যোতিসেন মহাথেরো রাংকুট বৌদ্ধ বিহারের ইতিহাস, ঐতিহ্য ও স্থাপনা কূটনীতিকদের উপস্থাপন করেন।

 

কক্সবাজার অঞ্চলের বৌদ্ধ ইতিহাস, স্থাপনা ও পর্যটনের অপার সম্ভাবনা নিজ নিজ অবস্থান থেকে বিশ্বময় তোলে ধরা হবে বলে উল্লেখ করেন কূটনীতিকরা।

 

কূটনীতিকদের সম্মানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পাহাড়ি নৃত্য পরিবেশন করেন জগৎজ্যোতি চিলড্রেন ওয়েলফেয়ার হোমসের শিক্ষার্থীরা। পররাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাম্বাসেডরস্ আউট রিচ প্রোগ্রামের আওতায় ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া, চীন, কোরিয়া, ইতালি, ডেনমার্ক, কসোভো, পাকিস্তান, ফিলিপাইন, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, শ্রীলঙ্কা, আর্জেন্টিনা, লিবিয়া, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, ভিয়েতনাম, ভ্যাটিকান, ভুটান, স্পেন, মিশর, ফ্রান্স এবং এফএও, আইইউটি, একেডিএন আন্তর্জাতিক সংস্থাগুলোর ২৪ জন মিশন প্রধানসহ ৩৪ কূটনীতিক পরিদর্শন টিমে রয়েছে।

 

পূর্বকোণ/নীতিশ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট