চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

কক্সবাজারে আগুনে পুড়ল ২১ দোকান

কক্সবাজার সংবাদদাতা

২৮ ফেব্রুয়ারি, ২০২৪ | ১২:০৫ অপরাহ্ণ

কক্সবাজার সদরের খরুলিয়া বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ২১টি দোকান পুড়ে গেছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

স্থানীয়রা জানান, বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে যে যার বাড়িতে ঘুমে আচ্ছন্ন তখন মধ্যরাতের আগুনে সব শেষ হয়ে গেছে। আগুন লাগার পরপরই মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে মুদি দোকান, একাধিক শোরুম, চায়ের দোকান, ফার্মেসি, ইলেকট্রিক এন্ড হার্ডওয়্যার, গাছের গুদাম, একটি কীটনাশকের দোকান ও একাধিক ফার্নিচারের দোকানসহ অন্তত ২১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

 

খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে সব কিছুই পুড়ে ছাই হয়ে যায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

কক্সবাজার ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান বলেন, খরুলিয়া গরু বাজারের পূর্ব অংশের আমিন মার্কেটে এ ঘটনা ঘটে। শুরুতে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও পুড়ে যাওয়া দোকানগুলো ফার্নিচার, গাছের গুদাম ও টিনের বেড়া হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

 

ইলেকট্রিক এন্ড হার্ডওয়্যার ব্যবসায়ী আজিজ উল্লাহ জানান, মাত্র দু’বছর আগে ইলেকট্রিক ব্যবসার মাধ্যমে ভাগ্য পরিবর্তনের জন্য ৫ লাখ টাকা দিয়ে একটি দোকান ভাড়া নেন। রমজানের আগে দোকানে তোলেন প্রায় ১০ লাখ টাকার মালামাল। কিন্তু আগুনে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

 

ফার্নিচার ব্যবসায়ী নিরঞ্জন শর্মা জানান, তার দোকানেও প্রায় ৫ লাখ টাকার মালামাল ছিল। আগুনের খবর পেয়ে ছুটে গিয়ে দেখি, দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

 

তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কয়েক কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে বলে জানিয়েছেন খরুলিয়া বাজার কমিটির কোশাধ্যক্ষ নুরুল আজিম। তিনি ব্যবসায়ীদের ঘুরে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তা দাবি করেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট