চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রবাসীর ২৩ ভরি স্বর্ণ আত্মসাতের চেষ্টা ব্যর্থ

সীতাকুণ্ড সংবাদদাতা

২৪ ফেব্রুয়ারি, ২০২৪ | ৮:১৮ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে আত্মসাতকৃত এক প্রবাসীর ২৩ ভরি স্বর্ণালংকার উদ্ধার করেছে থানা পুলিশ।

 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) উপজেলার সৈয়দপুর ইউনিয়নের বসরতনগর গ্রামে অভিযান চালিয়ে অলংকারগুলো উদ্ধার করা হয়। পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

 

থানা সূত্রে জানা যায়, মানিকগঞ্জ জেলার সিংগাইর থানাধীন গোবিন্দল গ্রামের হিম্মত আলীর ছেলে সৌদি প্রবাসী বাবুল মিয়া অপর এক সৌদি প্রবাসী সীতাকুণ্ডের সৈয়দপুর ইউনিয়নের বসরতনগর গ্রামের আবুল হাশেমের ছেলে মো. সাইমন উদ্দিন (২৬) এর মাধ্যমে ১২টি স্বর্ণাংকার ও একটি স্বর্ণের বারসহ সর্বমোট ২৩ ভরি স্বর্ণাংকার দেশে পাঠান। তার নিজ পরিবারে ভাইয়ের কাছে পৌঁছে দেবার জন্য প্রেরণ করেন। কিন্তু সাইমন দেশে এসেও এই স্বর্ণ প্রেরক বাবুল মিয়ার ভাই আব্দুল খালেকের কাছে পৌঁছাননি। বরং তার সাথে যোগাযোগ করা হলেও সাইমন তালবাহানা করতে থাকেন। এতে আব্দুল খালেক বাদী হয়ে ঢাকা বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরি করেন।

 

সেই জিডি সূত্রে বিষয়টি জানতে পেরে চট্টগ্রাম পুলিশ সুপার সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিনকে এই স্বর্ণ উদ্ধারের নির্দেশ দিলে তিনি তথ্য প্রযুক্তি কাজে লাগিয়ে সাইমনের অবস্থান নিশ্চিত হয়ে শনিবার সেখানে অভিযান চালিয়ে স্বর্ণগুলো উদ্ধারপূর্বক আব্দুল খালেকের কাছে তুলে দেন।

 

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট