চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

উখিয়ায় অস্ত্রসহ আরসার ৪ সদস্য গ্রেপ্তার

উখিয়া সংবাদদাতা

২৩ ফেব্রুয়ারি, ২০২৪ | ১০:১৪ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদসহ আরসার ৪ সক্রিয় সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)। এ সময় তাদের কাছ থেকে ৫টি ওয়ান শুটারগান, ১টি দেশীয় এলজি, ৩৬ রাউন্ড রাইফেলের গুলি, ৮ রাউন্ড গুলির খোসা, ৪ রাউন্ড শর্টগানের কার্তুজ, ৩টি হাতের তৈরি গ্রেনেড, ৩টি পটাকা, ১টি ওয়াকিটকি সেট, ২টি বড় ছোরা, ১টি গুলতি ও ২টি লোহার রড উদ্ধার করতে সক্ষম হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলেন মোহাম্মদ আমিন (২৩), পেটান শরীফ (৪৩), আবুল কাশেম (৩৩) ও সৈয়দুর রহমান (২৫)। তাঁরা জামতলী ১৫ নম্বর ক্যাম্পের বিভিন্ন ব্লকের বাসিন্দা ও আরসার সক্রিয় সদস্য।

 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে উখিয়ার ১৫ নম্বর জামতলী রোহিঙ্গা ক্যাম্পের ই-৫ ব্লকে এ অভিযান চালানো হয়। এ ব্যাপারে ৮ এপিবিএনের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আমির জাফর শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন। অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর আরও বলেন, এপিবিএন পুলিশের গোয়েন্দা ইউনিট গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে আরসার একটি সন্ত্রাসী গ্রুপ জামতলী ক্যাম্পে নাশকতার পরিকল্পনা করার জন্য জমায়েত হয়েছেন। এ তথ্যের ভিত্তিতে এপিবিএনের একাধিক টিম জামতলী ক্যাম্পের ই-ব্লকে অভিযান চালায়।পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে আরসার ৪ জন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়। এরা রোহিঙ্গা ক্যাম্পের অভ্যন্তরে বড় ধরনের নাশকতার পরিকল্পনা নিয়েছিল।

 

 

পূর্বকোণ/কায়সার/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট