চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আনোয়ারায় বাবার লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষা দিল রিপা

নিজস্ব প্রতিবেদক

২২ ফেব্রুয়ারি, ২০২৪ | ৩:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারায় বাড়িতে বাবার মরদেহ রেখে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে রিপা আকতার নামের এক শিক্ষার্থী। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলার বটতলী শাহ মোহছেন আউলিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় অংশগ্রহণ করে সে। রিপা রায়পুর বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষা দিচ্ছে।

 

রিপা আকতার আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের দক্ষিণ পরুয়াপাড়া রহিম তালুকদার বাড়ীর আহমদ নবীর মেয়ে। পরিবারের চার ভাই-বোনের মধ্যে সে সবার বড়।

এদিন সকাল ১১টায় উপজেলার রায়পুর ইউনিয়নের দক্ষিণ পরুয়া পাড়ার রহিম তালুকদারের বাড়ির গ্রামে রিফার বাবার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

 

জানা যায়, বুধবার রাতে হঠাৎ রিপার বাবা আহমদ নবী (৪৫) হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে মারা যান। পরীক্ষার আগের দিন রাতে বাবার মৃত্যুতে বুকে পাথর চেপে কঠিন সিদ্ধান্ত নিতে হয় তাকে। নিয়তিকে মেনে নিয়ে বাবার লাশ বাড়িতে রেখে চোখের জলে তাকে যেতে হয় পরীক্ষার হলে।

 

রিপার খালাতো বোন উর্মি আকতার বলেন, বাবার মৃত্যুতে রিপা মানসিকভাবে ভেঙে পড়েছে। তবে একটি পরীক্ষা না দিলে ফল অকৃতকার্য হবে। এ জন্য বাবার লাশ বাড়িতে রেখে তাকে পরীক্ষার হলে নিয়ে এসেছি। হয়তো পড়ালেখা শেষ করতে পারলে, সে পরিবারের বড় মেয়ে হিসেবে সবার দায়িত্ব নিতে পারবে।

 

কেন্দ্র সচিব ফরিদুল ইসলাম বলেন, তার বাবার মৃত্যুর বিষয়টি আমরা পরীক্ষা কেন্দ্রে আসার পর জানতে পেরেছি। তবে তার বাবার জানাজা ১১টায় হওয়ায় সে আগে চলে যেতে চেয়েছিল। পরে শিক্ষক ও সহপাঠীরা বুঝিয়ে বললে ১২টা ৩০ মিনিটে পরীক্ষা শেষ করে সে চলে যায়। আমরা চেয়েছিলাম সে সবার সঙ্গে স্বাভাবিকভাবেই পরীক্ষা দিক। এসময় আমরা তাকে শোকাহত হতে দেখেছি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট