চট্টগ্রাম রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

বান্দরবানের ২ উপজেলায় সব ধরনের যান চলাচল বন্ধ, আটকা পর্যটকরা

বান্দরবান প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি, ২০২৪ | ১২:৪৯ অপরাহ্ণ

বান্দরবানের রুমা এবং থানচি উপজেলায় সকাল থেকে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। পাহাড়ে নতুন গজিয়ে ওঠা সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ এই দুটি উপজেলা সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছে। ফলে আটকা পড়েছেন বহু পর্যটক এবং যাত্রী। জনদুর্ভোগ চরমে উঠেছে।

 

রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে কেএনএফ সদস্যদের হামলায় আহত হয়েছেন তিন পর্যটকসহ চারজন। আহত হয়েছেন রুমা উপজেলার বাসের লাইনমেন লুপ্রু মারমা। সেখানে সকাল থেকে উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় সেখানে পুলিশ এবং সেনা সদস্যরা টহল দিচ্ছে।

 

স্থানীয়রা জানিয়েছেন, গত ১৩ ফেব্রুয়ারি রুমায় সচেতন নাগরিক সমাজের একটি বিক্ষোভ মিছিল থেকে সেখানে কয়েকটি বম সম্প্রদায়ের বেশ কিছু ঘরবাড়ি ভাঙচুর করা হয়। হামলায় আহত হয় এক পাড়া কারবারি। এ ঘটনার জের ধরে বম সম্প্রদায়ের সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের আজ সকাল থেকে রুমা এবং থানচি উপজেলায় সব ধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছে। এছাড়া পর্যটন কেন্দ্রগুলোতে যাওয়ার সড়কগুলোও বন্ধ করে দিয়েছে তারা। এতে করে আটকা পড়েছেন বহু পর্যটক। যেসব পর্যটক রুমা ও থানচিতে বেড়াতে গিয়েছিল তারা এখন বান্দরবানে আসতে পারছেন না। অন্যদিকে বান্দরবান সদর থেকেও পর্যটকরা সেখানে যেতে পারছে না।

 

বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন জানিয়েছেন, অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য সেখানে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট