চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

লক্ষ্মীছড়িতে ৭ মাসে ৩৫ লাখ টাকার কাঠ জব্দ

লক্ষ্মীছড়ি সংবাদদাতা

১৪ ফেব্রুয়ারি, ২০২৪ | ৭:১৯ অপরাহ্ণ

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়িতে গত সাতমাসে প্রায় ৩৫ লাখ টাকা মূল্যের চোরাই কাঠ জব্দ করা হয়েছে। উপজেলা বনবিভাগ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে অবৈধভাবে পাচারকালে এসব কাঠ জব্দ করা হয়।

 

লক্ষ্মীছড়ি বনবিভাগ সূত্রে জানা যায়, সম্প্রতি একত্রে ২০ লক্ষাধিক টাকার চোরাই কাঠ জব্দ করা হয়। এতে কাঠের পরিমাণ ছিল প্রায় দুই হাজার ঘনফুট। বর্মাছড়ি এলাকায় ছোট ধুরুং নদী থেকে এবং দুল্যাতলীর চংড়াছড়ি এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। গত ২৭, ২৯ ও ৩০ জানুয়ারি এ অভিযান পরিচালনা করা হয়।

 

লক্ষ্মীছড়ির ভারপ্রাপ্ত বন কর্মকর্তা মো. মোজাম্মেল হক ভূইয়া জানান, অবৈধভাবে কাঠ পাচার হচ্ছে এমন খবরের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। আটককৃত কাঠের মধ্যে রয়েছে, সেগুন, কড়াই ও গামারিসহ অন্যান্য প্রজাতির সাইজ করা রদ্দা। এক দাগে ৪৬৮ ঘনফুট এবং আর এক দাগে ১৬০৪ ঘনফুট কাঠ জব্দ করা হয়। এ ব্যাপারে বন আইনে মামলা রুজু করা হয়েছে।

 

এছাড়াও বিগত ৭ মাসে লক্ষ্মীছড়িতে আরো ১ হাজার ২৮৭ ঘনফুট কাঠ জব্দ করা হয়। এ পর্যন্ত মোট ৩ হাজার ৩৫৯ ঘনফুট কাঠ জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ৩৫ লাখ টাকা। পরিবেশ রক্ষায় বননিধন রোধে এ অভিযান অব্যাহত থাকবে বলে এই কর্মকর্তা জানান।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট