চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

বান্দরবান সীমান্ত পরিদর্শন করলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও ডিআইজি

বান্দরবান প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি, ২০২৪ | ৩:০৬ অপরাহ্ণ

বান্দরবান সীমান্ত পরিস্থিতির কারণে সেখানকার ঘুমধুম সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার কেন্দ্রটি সরিয়ে নেওয়া হয়েছে। উত্তর ঘুমধুমের দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ পরীক্ষা নেয়া হবে। এছাড়া আগামী দুয়েক দিনের মধ্যেই বাংলাদেশে আশ্রিত মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের সদস্যদের ফেরত পাঠানো হবে।

 

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বান্দরবানের ঘুমধুম ও তুমব্রু সীমান্ত এলাকা পরিদর্শন শেষে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ তোফায়েল ইসলাম সাংবাদিকদের এই কথা জানান। এ সময় তার সাথে চট্টগ্রামের পুলিশের ডিআইজি মোহাম্মদ নূরে আলম মিনা, কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজ ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বিভাগীয় কমিশনার ও ডিআইজি সীমান্ত এলাকা ও ঘুমধুম উচ্চ বিদ্যালয়টি পরিদর্শন করেন। ওই কেন্দ্রটিতে এবার পাঁচ শতাধিক এসএসসি পরীক্ষার্থী রয়েছে। বর্তমানে ওই কেন্দ্রটিতে ১৫৮ জন মিয়ানমারের বিজিপি সদস্য অবস্থান করছে। তাদের খাদ্য ও চিকিৎসা সহায়তা দিচ্ছে বর্ডার গার্ড বিজিবি।

 

চট্টগ্রামে ডিআইজি নূরে আলম মিনা জানিয়েছেন, সীমান্ত পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। তবে সীমান্তে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য পুলিশ কাজ করছে।

 

এদিকে বান্দরবান সীমান্তে কোন গোলাগুলি না হওয়ায় পরিস্থিতি এখন শান্ত রয়েছে। তবে লোকজনদের জিরো লাইনের কাছে না যেতে নির্দেশনা দিয়েছে বিজিবি। বিজিবির টহল বৃদ্ধি করা হয়েছে সীমান্তে। সীমান্ত এলাকায় বসবাসকারীরা সবাই এখন ঘরে ফিরে গেছে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট