চট্টগ্রাম সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

কর্ণফুলী এক্সপ্রেস লাইনচ্যুত, চট্টগ্রামমুখী লাইনে ট্রেন চলাচল বন্ধ

সীতাকুণ্ড সংবাদদাতা

৭ ফেব্রুয়ারি, ২০২৪ | ৯:৩৯ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে একই লাইনে থাকা ইঞ্জিনকে ধাক্কা দিয়ে দুর্ঘটনা কবলিত হয়েছে চট্টগ্রাম মুখী কর্ণফুলি এক্সপ্রেস। বুধবার সন্ধ্যা আনুমানিক ৬টার দিকে ট্রেনটির দুটি চাকা লাইনচ্যুত হওয়ায় চট্টগ্রাম মুখী লাইনে ট্রেন চলাচল সাময়িক বন্ধ রয়েছে। এ ঘটনায় দুই চালক আহত হয়েছে। ঘটনাটি নিশ্চিত করেছেন ফৌজদারহাট জিআরপি পুলিশ ফাঁড়ির কর্মকর্তারা।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যা আনুমানিক ৬টায় ঢাকা থেকে আসা কর্ণফুলি এক্সপ্রেস ট্রেন সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট এলাকা অতিক্রম করার সময় ক্যাডেট কলেজ গেট এলাকায় একই লাইনে থাকা অপর একটি খালি ইঞ্জিনকে পেছন থেকে সজোরে ধাক্কা দেয়। এতে ট্রেনটির দুটি চাকা লাইনচ্যুত হয়ে গেলে আঘাত পেয়ে আহত হন দুই চালক। খবর পেয়ে ফৌজদারহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ির কর্মকর্তারা ও বারআউলিয়া হাইওয়ে থানার পুলিশ ঘটনাস্থলে ছুটে যান।

 

ফৌজদারহাট জিআরপি ফাঁড়ির ইনচার্জ এস.আই মো. ফারুক হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার মাগরিবের পর চট্টগ্রাম মুখী কর্ণফুলি এক্সপ্রেস ফৌজদারহাট ক্যাডেট কলেজ এলাকা অতিক্রম করার সময় একই লাইনে ধীর গতিতে চলা অন্য একটি খালি ইঞ্জিনের পেছনে ধাক্কা দিলে কর্ণফুলি এক্সপ্রেসের চাকা লাইনচ্যুত হয়। এতে ট্রেনটির দুই চালক আহত হলে তাদেরকে দ্রুত চমেকে নিয়ে যাওয়া হয়। ঐ ঘটনার পর থেকে চট্টগ্রাম মুখী লাইনে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে।

 

ঘটনাস্থলে উপস্থিত বারআউলিয়া হাইওয়ে থানার ওসি খোকন চন্দ্র ঘোষ বলেন, ঘটনার পরপরই আমরা সেখানে ছুটে যাই। পরে অন্যান্য কর্তৃপক্ষও সেখানে ছুটে আসেন। তবে কর্ণফুলি এক্সপ্রেসের দুটি চাকা লাইনচ্যুত হওয়ায় তাৎক্ষনিক সেটি সরানো সম্ভব না হওয়ায় ট্রেন চলাচল বন্ধ আছে।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট