চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

নবীন-প্রবীণ ৮ প্রার্থীর তোড়জোড়

নরোত্তম বনিক, সন্দ্বীপ

২৮ জানুয়ারি, ২০২৪ | ১২:৩৫ অপরাহ্ণ

জাতীয় সংসদ নির্বাচনের আমেজ শেষ হতে না হতেই আলোচনা চলছে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে। দিন যত ঘনিয়ে আসছে, সম্ভাব্য প্রার্থীদের তোড়জোড় ততই বাড়ছে। চলছে নির্বাচনে জয়ের হিসাব-নিকাশ। তবে আওয়ামী লীগের দলীয় প্রতীক না থাকায় কঠিন পরীক্ষার মুখোমুখির আভাস দিয়েছেন স্থানীয়রা।

 

উপজেলা পরিষদ নির্বাচনে এবার নবীন-প্রবীণ অনেকের নাম আলোচিত হচ্ছে। তারা হলেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন, সাবেক পৌর প্রশাসক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, উত্তর জেলা যুবলীগের সহ-সভাপতি ও মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান, সাবেক পৌর মেয়র জাফর উল্লা টিটু, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেসা চৌধুরী জেসি, যুক্তরাষ্ট্রের ব্রুকলিন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নজরুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফোরকান উদ্দিন, মগধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান বেলাল, উপজেলা আওয়ামী লীগের সদস্য নাদিম শাহ আলোমগীর।

 

সম্ভাব্য প্রার্থীদের সকলেই আওয়ামী ঘরানার রাজনীতির সঙ্গে জড়িত। তাদের অধিকাংশ দুই মেরুতে বিভক্ত। একটি অংশে সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতার অনুসারী হিসেবে পরিচিত। অন্যটি তার বিরোধী জোট হিসেবে পরিচিত। গত উপজেলা পরিষদের উপনির্বাচন ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মিতার অনুসারীরা নৌকা প্রতীকের নির্বাচন করেছিলেন।

 

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন বলেন, নির্বাচন করবো, দল থেকে কী সিদ্ধান্ত আসে সেটিও দেখছি।

 

বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বলেন, গত উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছি, এবারও করবো। আমাদের নাগরিক কমিটির নেতাদের সঙ্গে আলোচনা করেই বাকি সিদ্ধান্ত নেবো।

 

মিজানুর রহমান মিজান জানান, ২০১৪ সালের নির্বাচনে মেকানিজম করে আমাকে হারিয়ে দেওয়া হয়েছে। এবার নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবো। বর্তমান মুহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা চৌধুরী জেসি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছেন। আমি গত দশ বছর ধরে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে কাজ করেছি। আগামী নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি।

 

চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন বলেন, আরও বড় পরিসরে গিয়ে সন্দ্বীপের মানুষের সেবা করতে চাই।
গতবছরের ২৫ মে সন্দ্বীপ উপজেলা পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চার প্রার্থীর মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন জয়লাভ করেছিলেন।

 

চেয়ারম্যান ছাড়াও আওয়ামী লীগের অনেকেই ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন। তারা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান ওমর ফারুক, যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইব্রাহীম জিল্লু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সন্দ্বীপি, সহ-দপ্তর সম্পাদক প্রনব কুমার মজুমদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহফুজুর রহমান সুমন।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট