চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

লক্ষ্মীপুরের হত্যা মামলার ২ আসামি চট্টগ্রামে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি, ২০২৪ | ২:১৩ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর ইপিজেড ও পতেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। গ্রেপ্তারকৃতরা হলো- লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার পশ্চিম লতিফ পাড়ার আবু তাহেরের ছেলে মো. আউয়াল (৩৯) ও একই এলাকার সৈয়দ আহম্মেদের ছেলে ফারুক ওরফে ওমর ফারুক (৩৫)।

 

মঙ্গলবার (২৩ জানুয়ারি) নগরীর ইপিজেড ও পতেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আউয়াল দীর্ঘদিন ধরে ইপিজেড এলাকায় অবস্থান করছে; এমন তথ্যের ভিত্তিতে গত মঙ্গলবার অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জানায়, তার সাথে নিহত ওমর ফারুকের বিরোধ ছিল। ওমর ফারুক লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। রাজনৈতিকভাবে তার সাথে স্থানীয় সন্ত্রাসীদের বিরোধ চলছিল। ২০১৫ সালের ১ সেপ্টেম্বর সেই বিরোধের জেরে আউয়াল তার সহযোগীদের নিয়ে ফারুককে বাড়ি থেকে ডেকে গুলি করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে মামলা দায়ের করেন। ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর তদন্তকারী কর্মকর্তা ১৪ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। আদালত তাদের ৯ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করেন।

 

তিনি আরও জানান, একই এলাকার আরেকটি হত্যা মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ওমর ফারুককে গত মঙ্গলবার নগরীর পতেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ফারুক ছদ্মবেশে ১০ বছর ধরে পতেঙ্গায় লুকিয়ে ছিল। গ্রেপ্তার আসামিদের চন্দ্রগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট