চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

প্রধান শিক্ষকের বিরুদ্ধে চুরি মামলার প্রতিবাদে চকরিয়ায় মানববন্ধন

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

২৩ জানুয়ারি, ২০২৪ | ৭:২৫ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় নিজ গরু চুরির প্রতিকার চেয়ে আদালতে মামলা করায়, উল্টো চুরি মামলার আসামি হওয়া এক প্রধান শিক্ষকের পক্ষে এলাকায় মানববন্ধন করেছে স্থানীয় শিক্ষার্থী, অভিভাবক ও সাধারণ মানুষ। এতে মামলাটি মিথ্যা দাবি করে ওই মামলার চূড়ান্ত প্রতিবেদন দিয়ে শিক্ষকসহ মামলাভুক্তদের অহেতুক হয়রানি থেকে মুক্তি দেয়ার দাবি জানানো হয়।

 

মঙ্গলবার ( ২৩ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলার উত্তর হারবাং এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

জানা গেছে, গত ২৬ ডিসেম্বর রাতে হারবাং ইউনিয়নের করমমুহুরী পাড়াস্থ বাড়ি হতে উত্তর হারবাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল আহামদের দুটি গরু চুরি হয়। বেলাল আহামদ এ ব্যাপারে খোঁজ-খবর নিয়ে চোর ও চোরের সহযোগীদের চিহ্নিত করে গত ১৪ জানুয়ারি ৬ জনকে আসামি করে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। যা পুলিশের তদন্তাধীন রয়েছে। এতে ক্ষিপ্ত হয়ে পরদিন ১৫ জানুয়ারি বেলাল আহামদের দায়েরকৃত চুরি মামলার আসামি জাহেদুল ইসলামের স্ত্রী তাহেরা আক্তার মুন্নী বাদী হয়ে বেলাল আহামদকে ১ নম্বর আসামি ও তার পাড়া-প্রতিবেশীসহ মোট ৭ জনকে আসামি করে পাল্টা মামলা করেন। উক্ত মামলায় গত ২২ জানুয়ারি আদালত থেকে আসামিগণ জামিন লাভ করেন।

 

মানববন্ধনে ভান্ডারীর ডেবা জামে মসজিদের ইমাম মৌলানা আবু ইউসুফ, উত্তর হারবাং উচ্চ বিদ্যালয়ের অন্যতম জমিদাতা কে.এম. নাছির উদ্দীন, উত্তর হারবাং উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ যথাক্রমে নাছির উদ্দীন, কোরবান আলী, মিজানুর রহমানসহ অভিভাবকবৃন্দ বক্তৃতা করেন,।

 

বক্তারা বলেন- কতিপয় ব্যক্তির প্ররোচনায় একজন প্রধান শিক্ষকের বিরুদ্ধে দিনে দুপুরে এলাকার এক চিহ্নিত চোরের স্ত্রীর গলার চেইন চুরির মিথ্যা অভিযোগে মামলা দায়ের করা খুবই দুঃখজনক। বক্তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান।

 

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি চকরিয়া থানায় ছগির আহমদের ছেলে জামাল উদ্দীনের দায়েরকৃত একটি চুরি মামলায় জাহেদুল ইসলাম চোরাইমালসহ পুলিশের হাতে ধরা পড়ে এবং বর্তমানে উক্ত জাহেদুল ইসলাম কক্সবাজার জেলে রয়েছে।

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট